কুমিল্লায় চাঁদাবাজ সন্ত্রাসীদের অত্যাচারে অতিষ্ঠ একটি পরিবার

নিজস্ব প্রতিবেদক ● কুমিল্লা সদর উপজেলার ভূবনঘর এলাকার বর্তমানে চাঁন্দপুর একগুম্বুজ সংলগ্ন (খলিফা বাড়ি) আবদুল হাকিমের পুত্র মোঃ হারুনুর রশিদসহ পুরো পরিবার ওই এলাকার চাঁদাবাজ, সন্ত্রাসী অত্যাচারে অতিষ্ঠ হয়ে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রী, আইজিপি, ডিআইজি চট্টগ্রাম অঞ্চল, কুমিল্লা পুলিশ সুপারসহ উর্ধ্বতন কর্মকর্তাদের বরাবরে এক লিখিত অভিযোগ করেন।

অভিযোগে উল্লেখ করা হয়, কোতয়ালী মডেল থানায় হারুনুর রশিদ বাদী হয়ে ৩ জনের নাম উল্লেখ করে আরও অজ্ঞাত ৫/৬ জনের বিরুদ্ধে একটি অভিযোগ দায়ের করেন। অভিযুক্তরা হলো-চাঁন্দপুর এলাকার মৃত মজিবুর রহমান ওরফে খোকন মিয়ার পুত্র মোঃ সোহেল মিয়া (৩২) ও মোঃ পিয়াল এবং সোহেলের ভগ্নিপতি আক্তার হোসেন (৩৫)।

অন্যদিকে হারুনুর রশিদের পরিবারের বিরুদ্ধে ওই উল্লেখিত ব্যক্তিরা ইভজিটিংয়ের অভিযোগ এনে একই এলাকার আক্তার হোসেনের স্ত্রী নাহিদা আক্তার বাদী হয়ে হয়রানিমূলক একটি মামলা দায়ের করেন। যদিও হারুনুর রশিদের অভিযোগটি আগে দায়ের করা হলেও অদৃশ্যের কারণে অভিযোগটি গ্রহণ না করে উল্টো উল্লেখিত চাঁদাবাজ ও সন্ত্রাসীদের মামলা আমলে নিয়ে ২ জনকে গ্রেফতার করে জেল হাজতে প্রেরণ করেন। চাঁন্দপুর এলাকার আক্তার হোসেন একজন চিহ্নিত মাদক ব্যবসায়ী, ছিনতাইকারীসহ একাধিক মামলা রয়েছে বলে স্থানীয় সূত্রে জানা যায়। এছাড়াও তার বিরুদ্ধে চাঁন্দপুর এলাকায় অহরহ অভিযোগ রয়েছে।

অভিযোগ থেকে জানা যায়- সদর উপজেলার আমড়াতলী ইউনিয়নের ভূবন ঘর এলাকার হারুনুর রশিদ চান্দপুর একগুম্বুজ সংলগ্ন (খলিফা বাড়ি) এলাকায় জায়গা ক্রয় করে বাড়ি নির্মাণ কাজ আরম্ভ করলে ওই এলাকার সোহেল, আক্তার হোসেন ও পিয়াসসহ অজ্ঞাত ৫/৬ জন চাঁদাবাজ, সন্ত্রাসী অস্ত্র শস্ত্র নিয়ে মোটা অংকের চাঁদা দাবি করে। চাঁদা না দেয়ায় বিভিন্ন হুমকি ধমকিসহ বিভিন্ন ক্ষয়ক্ষতি করে।

এ ঘটনায় থানায় অভিযোগ করলে সন্ত্রাসীরা আরও বেপেরোয়া হয়ে দা, ছেনি, লাঠি-সোটা, হকিষ্টিক ও লোহার রড নিয়ে হারুনুর রশিদের বাড়িতে ঢুকে নির্মাণ কাজ বন্ধ করে দেয়। চাঁদা দাবি করে চাঁদা দিতে অপারগতা প্রকাশ করলে হারুন মিয়াকে হত্যার উদ্দেশ্যে হামলা চালায়। এ সময় তার স্ত্রী সুমি আক্তার বাধা দিলে সন্ত্রাসীরা তাকে কিল, ঘুষি, লাথি মেরে মারাত্মক ফুলা জখম করে এবং পড়নের কাপড় চোপড় টানা হেচড়া করে শ্লীলতাহানি করে। সন্ত্রাসী সোহেল সুমি আক্তারের গলা থেকে একটি স্বর্ণের চেইন জোড়পূর্বক টেনে ছিড়ে নিয়ে যায়।

সন্ত্রাসী আক্তার হারুন মিয়ার প্যাকেট থাকা প্রায় ৫,৭৫০ টাকা নিয়ে যায়। তাদের চিৎকারে আশে পাশের লোকজন এগিয়ে আসলে সন্ত্রাসী পালিয়ে যায়। যাওয়ার সময় বিভিন্ন প্রকার ভয়ভীতি, হুমকি ধমকি দিয়ে চলে যায়। হারুন মিয়াকে উদ্দেশ্যে করে ধারালো অস্ত্র দিয়ে আঘাত করতে গেলে সন্ত্রাসী আক্তার হোসেনের উপর গিয়ে পড়ে। এ সময় সন্ত্রাসী ইটপাটকেল নিক্ষেপ করে মোটর সাইকেলসহ বিভিন্ন মূল্যবান জিনিসপত্র ভাংচুর করে চলে যায়। পরে স্থানীয়রা হারুন মিয়া ও তার স্ত্রীকে উদ্ধার করে।

এ ঘটনাটি স্থানীয় মেম্বার মাতব্বরদের অবহিত করা হলেও তারা কোন সুরাহা করতে না পেরে হারুনুর রশিদ কোতয়ালী থানায় একটি অভিযোগ দায়ের করেন। সন্ত্রাসীরা হারুনুর রশিদের অভিযোগের খবর জানতে পেরে ওই দিন এলাকার মাদক ব্যবসায়ী, ছিনতাইকারী একাধিক মামলার আসামী আক্তার হোসেন ইভটিংয়ের অভিযোগ এনে স্ত্রী নাহিদা আক্তারকে বাদী করে ৩ জনের বিরুদ্ধে একটি হয়রানি মূলক এবং মূল ঘটনাটি ভিন্নখাতে প্রবাহিত করার জন্য নাটক সাজিয়ে একটি অভিযোগ দায়ের করেন।

পরে আক্তার হোসেনসহ সন্ত্রাসীরা প্রভাবশালী মহল বশিকরণ মাদুলির মাধ্যমে অভিযোগটি তদন্ত ছাড়াই মামলায় পরিণত করে ২ জনকে গ্রেফতার করে। অভিযোগে উল্লেখ করা হয় অভিযোগটি কুমিল্লা ডিবি পুলিশের মাধ্যমে তদন্ত করলে থলের বিড়াল বেড়িয়ে পড়বে।

এ বিষয়ে হারুন মিয়ার স্ত্রী সুমি আক্তার বলেন-চাঁন্দপুর এলাকার মাদক ব্যবসায়ী, চাঁদাবাজ, সন্ত্রাসী এবং একাধিক মামলার আসামী আক্তার হোসেন একজন খারাপ প্রকৃতির লোক। চাঁন্দপুর এলাকার মানুষ তার অত্যাচারে অতিষ্ঠ হয়ে উঠেছে। তার বিরুদ্ধে একাধিক মামলা আক্তার হোসেন আইনের মারপ্যাচে মামলা থেকে জামিনে মুক্তি লাভ করেন অভিযুক্তদের নানাহ ভাবে হয়রানি করা হচ্ছে।

এছাড়াও রাতের আধারে পথচারীদের কাছ থেকে সর্বস্ব লুট করে পালিয়ে যায়। তার রয়েছে এলাকায় প্রায় ১৫/২০ জনের একটি সন্ত্রাসী বাহিনী। তার বিরুদ্ধে কেহ প্রতিবাদ করলে নেমে আসে অমানসিক নির্যাতন। যার ফলে কেহই প্রতিবাদ করার সাহস পায় না। এতে করে দিন দিন চান্দপুর এলাকায় ছিনতাই, ডাকাতি, মাদক ব্যবসা, চাঁদাবাজি বেড়েই চলছে।

The post কুমিল্লায় চাঁদাবাজ সন্ত্রাসীদের অত্যাচারে অতিষ্ঠ একটি পরিবার appeared first on Comillar Barta™.



from Comillar Barta™ http://ift.tt/2fVPc5K

November 24, 2016 at 10:17PM

0 মন্তব্য(গুলি):

একটি মন্তব্য পোস্ট করুন

 
Top