নির্ঘুম প্রচারণায় ব্যস্ত বিশ্বনাথে প্রার্থীরা

6587420
মোঃ আবুল কাশেম, বিশ্বনাথ (সিলেট ) প্রতিনিধি  :: নির্বাচনের দিন যত ঘনিয়ে আসছে সিলেট জেলা পরিষদ নির্বাচনে সদস্য পদে বিশ্বনাথে প্রার্থীদের প্রচারণায় ব্যস্ততা বেড়েছে। নির্ঘুম প্রচারণা ব্যস্ত সময় পার করছেন তারা। কাক ডাকা ভোর থেকে ভোটারদের কাছে ছুটে বেড়াচ্ছেন। আগামী ২৮শে ডিসেম্বর জেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে।

সিলেট জেলা পরিষদ নির্বাচনে ৯নং ওয়ার্ডে সদস্য পদে লড়ছেন ৮ জন প্রার্থী। গত ১২ ডিসেম্বর প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ করা হয়েছে। জেলা পরিষদ নির্বাচনে সংশ্লিষ্ট ওয়ার্ডের ৮ ইউনিয়ন পরিষদ, উপজেলা পরিষদের ১’শ ৪ জন জনপ্রতিনিধি ভোটাধিকার প্রয়োগ করবেন । উপজেলা পরিষদে ভোটগ্রহন অনুষ্ঠিত হবে।

সিলেট জেলা পরিষদের নির্বাচনকে সামনে রেখে বিশ্বনাথ উপজেলার ৯নং ওয়ার্ডের সদস্য প্রার্থীরা প্রতীক বরাদ্দ পাওয়ার পর নির্বাচনী প্রচারনায় ব্যস্ত সময় পার করছেন। এ ওয়ার্ডে এখন প্রার্থীদের প্রচার-প্রচারনা তুঙ্গে।  বসে নেই জেলা পরিষদের নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী ও সংরক্ষিত মহিলা আসনের সদস্য প্রার্থীরাও।
জেলা পরিষদের নির্বাচনে শুধুমাত্র নির্বাচিত জনপ্রতিনিধিরা তাদের ভোটাধিকার প্রয়োগের মাধ্যমে পরিষদের চেয়ারম্যান ও প্রতিটি ওয়ার্ডের একজন করে সদস্য নির্বাচিত করবেন। কিন্তু এ নির্বাচনকে ঘিরে ৯নং ওয়ার্ডের অর্ন্তভুক্ত বিশ্বনাথে ৮টি ইউনিয়নে সর্বত্র নির্বাচনী আমেজ বিরাজ করছে। ৯নং ওয়ার্ড থেকে সদস্য পদে ৮জন প্রার্থী নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করায় নির্বাচিত জনপ্রতিনিধিদের কদর বেড়েছে। নির্বাচনে অংশগ্রহণকারী সদস্য প্রার্থী ও তাদের সমর্থক ও শুভাকাংখিরা প্রতিদিন নির্বাচিত জনপ্রতিনিধিদের দ্বারস্ত হয়ে উন্নয়নের বিভিন্ন প্রতিশ্রুতি তুলে ধরে ভোট চাচ্ছেন।

এদিকে নির্বাচনকে ঘিরে কালো টাকার ছড়াছড়িও শুরু হয়েছে বলে অভিযোগও রয়েছে। এ নির্বাচনে দুইজন সাংবাদিক ও বিভিন্ন রাজনৈতিক দলের নেতারা অংশগ্রহন করছেন।  প্রতীক পাওয়ার পর প্রার্থীদের পোস্টারে উপজেলা শহর এবং বিশেষ করে ইউনিয়ন পরিষদের আশপাশ এলাকা একাকার হয়ে গেছে। জেলা পরিষদের নির্বাচনে চেয়ারম্যান প্রার্থীরাও পুরোধমে প্রচারনা চালাচ্ছেন।

জেলা পরিষদের নির্বাচনে ৯নং ওয়ার্ড বিশ্বনাথ উপজেলার লামাকাজি, খাজাঞ্চি, বিশ্বনাথ, অলংকারি, দৌলতপুর, দেওকলস, রামপাশা, দশঘর ইউনিয়ন নিয়ে গঠিত। এ ওয়ার্ডে সদস্য (মেম্বার) পদে প্রতিদ্বন্দ্বিদ্বতা করছেন- বিশ্বনাথ উপজেলার দেওকলস ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা ফখরুল ইসলাম মতছিন (তালা প্রতিক), সিলেট জেলা বিএনপির সাবেক দপ্তর সম্পাদক ও নিখোঁজ বিএনপি নেতা ইলিয়াস আলীর একান্ত সচিব মঈনুল হক (হাতি প্রতিক), বিশ্বনাথ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও বিশ্বনাথ ক্রিকেট এসোসিয়েশনের সাবেক সাংগঠনিক সম্পাদক প্রনঞ্জয় বৈদ্য অপু (ঘুড়ি প্রতিক), আওযামী লীগ নেতা কিনু মিয়া (অটোরিকশা প্রতিক), জেলা সেচ্ছাসেবক লীগের সাবেক শিক্ষা ও সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক মোসাদ্দিক হোসেন সাজুল (টিউবওয়েল প্রতিক), জাতয়ি পার্টি নেতা সহল-আল রাজি চৌধুরী (বৈদ্যতিক পাখা প্রতিক), বিশ্বনাথ উপজেলা ছাত্রদলের সাবেক আহবায়ক শামছুল ইসলাম (টিফিন ক্যারিয়ার প্রতিক), রামাপাশা ইউনিয়ন যুবলীগের সাবেক আহবায়ক আবুল কাহার (ক্রিকেট ব্যাট প্রতিক)।

জেলা পরিষদের নির্বাচনে এ ওয়ার্ডে আ.লীগ ও বিএনপি  সমর্থিত প্রায় অর্ধশতাধিক উপরে নির্বাচিত জনপ্রতিনিধি রয়েছেন। তাদের ভোট যে প্রার্থী বেশি পাবেন সদস্য পদে তিনি নির্বাচিত হবেন ধারন করছেন এলাকাবাসী।



from সিলেট – দ্যা গ্লোবাল নিউজ ২৪ http://ift.tt/2hWHK9a

December 22, 2016 at 07:33PM

0 মন্তব্য(গুলি):

একটি মন্তব্য পোস্ট করুন

 
Top