শফিক চৌধুরীকে মন্ত্রী চাই : ফেইসবুকে আবারো ঝড় !

images-5

মোঃ আবুল কাশেম, বিশ্বনাথ ( সিলেট ) প্রতিনিধি  :: বিশ্বনাথে সিলেট ২ আসনরে সাবেক সংসদ সদস্য ও জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরীকে মন্ত্রী পদে দেখতে চাই এই স্লোগানে সামাজিক যোগাযোগ মাধ্যমে ফেইসবুকে আবারও ঝড় উঠেছে। বৃহস্পতিবার সন্ধ্যার পর থেকে উপজেলা আওয়ামীলীগ ও সহযোগি সংগঠনের নেতারা শফিকুর রহমান চৌধুরীকে মন্ত্রী হিসেবে দেখতে চাই এমন স্লোগান দিয়ে নিজনিজ ফেইসবুক আইডিতে পোষ্ট করেন। ইতিমধ্যে বেশ কয়েকজন আওয়ামীলীগ ও সহযোগি সংগঠনের নেতাকর্মী তাদের নিজনিজ আইডিতে এমন লেখা ছবিসহ পোষ্ট পাওয়া যায়। আরও অনেক নেতা এভাবে শফিক চৌধুরীকে মন্ত্রী পদে দেখতে চাই বলে বিলবোর্ড-তোরন নির্মাণ করবেন বলে বিভিন্ন সূত্র জানাযায়। তবে এই দাবি ফেইসবুকে ঝড় তুললেও রাজপথে এমন দাবি নিয়ে আওয়া মীলীগ নেতাদের দেখা যায়নি। সিলেট ২ আসন (বিশ্বনাথ-বালাগঞ্জ-ওসমানীনগর) নিয়ে গঠিত। কিন্তু শফিক চৌধুরীকে মন্ত্রী পদে দেখতে চাই শুধু তাঁর জন্ম স্থান বিশ্বনাথ উপজেলার আওয়ামীলীগ নেতারা দাবি জানিয়ে আসছেন। তবে অন্য দুই উপজেলার নেতারা যদি এভাবে ফেইসবুকে কিংবা রাজপথে দাবি জানান হয়ত তাদের সেই দাবি পূরণ হতে পারে এমটাই মনে করছেন এলাকাবাসী।

জানাগেছে,মন্ত্রী সভায় রদবদল আসন্ন! আগামী বছরের ৫ জানুয়ারি সরকারের ৩ বছর পূর্তিতে মন্ত্রিসভায় রদবদল করা হচ্ছে বলে জানিয়েছে প্রধানমন্ত্রীর দপ্তর ও জনপ্রশাসন মন্ত্রণালয়ের নির্ভরযোগ্য কয়েকটি সূত্র। এ রদ বদলে সুনামগঞ্জের ছাতক দোয়ারা তিন বারের নির্বাচিত সংসদ সদস্য মুহিবুর রহমান মানিকের ভাগ্য বদলাতে পারে। প্রতিমন্ত্রী হিসাবে মন্ত্রী সভায় স্তান হতে পারে এম,পি মানিকের। এছাড়া সিলেটে সাবেক এম পি শফিকুর রহমান,হবিগঞ্জের আবু জাহির এম পির ও স্থান হতে পাতে আগামী মন্ত্রী সভায়। এছাড়া সিলেটের আরো কয়েকজন আওয়ামীলীগ নেতাও লবিং চালিয়ে যাচ্ছেন মন্ত্রী সভায় স্থান পেতে।

এব্যাপারে উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক বাবুল আখতার বলেন, আমরা মনে করেছিলাম,মন্ত্রী পদে রদবদল হচ্ছে, এতে আমাদের নেতা শফিকুর রহমান চৌধুরীর স্থান হবে। কিন্তু বর্তমানে তাকে স্থান না দেয়ায় নেতাকর্মীর মধ্যে ক্ষোভ বিরাজ করছে।
তিনি বলেন, বিশ্বনাথ-বালাগঞ্জ ও ওসমানীনগরের আওয়া মীলীগের নেতাকর্মীরা শীঘ্রই শফিকুর রহমান চৌধুরীকে মন্ত্রী পদে দেখতে চাই এমন দাবি নিয়ে রাজপথে নামবেন।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব পংকি খান বলেন, শফিকুর রহমান চৌধুরী মন্ত্রী হওয়ার যোগ্য নেতা। তিনি দলের সভানেত্রী প্রধান মন্ত্রী শেখ হাসিনার নির্দেশে বিগত ৫ জানুয়ারীর নির্বাচনে সিলেট ২ আসন ছেড়ে দেন। দলের হাইকমান্ডের নির্দেশে এ আসন থেকে জাতীয় পার্টির মনোনীত প্রার্থীকে সমর্থন দিয়ে শফিক চৌধুরী নির্বাচন থেকে সরে দাড়ান। কিন্তু বর্তমানে বিশ্বনাথবাসি উন্নয়ন থেকে বঞ্চিত। উন্নয়নের ধারা অব্যাহত রাখতে শফিক চৌধুরীকে মন্ত্রী পরিষদে স্থান দেয়া খুবই প্রয়োজন। তিনি শফিক চৌধুরীকে মন্ত্রী করার জন্য প্রধান মন্ত্রীর সু-দৃষ্টি কামনা করেন।

প্রসঙ্গত, ২০০৮ সালের নির্বাচনে বিএনপির প্রভাবশালী প্রার্থী নিখোঁজ এম ইলিয়াস আলীকে পরাজিত করে শফিকুর রহমান চৌধুরী প্রথম বারের মতো সংসদ সদস্য নির্বাচিত হন। গত ৫ জানুয়ারী নির্বাচে ১৪ দলের সমঝেতার মাধ্যমে সিলেট ২ আসন জাতীয় পার্টির প্রার্থীকে দেয়া। ফলে ওই নির্বাচনে জাতীয় পার্টির প্রার্থী ইয়াহিইয়া চৌধুরী এহিয়া সংসদ সদস্য নিবার্চিত হন।



from সিলেট – দ্যা গ্লোবাল নিউজ ২৪ http://ift.tt/2hmOz75

December 24, 2016 at 10:36PM

0 মন্তব্য(গুলি):

একটি মন্তব্য পোস্ট করুন

 
Top