মন্ত্রীর দ্বারস্থ হয়েও রদ হল না বদলির নির্দেশ

শিলিগুড়ি, ৫ ডিসেম্বরঃ পর্যটন দপ্তরের চতুর্থ শ্রেণির এক কর্মীর বদলির নির্দেশ ঘিরে দপ্তরের অন্দরে তীব্র জলঘোলা হয়েছে। সূত্রের খবর, শিলিগুড়ির বাসিন্দা মনোরঞ্জন পাল (মনা) নামে ওই কর্মী তৃণমূল কংগ্রেসের নেতা। তিনি নিজেকে পর্যটনমন্ত্রী গৌতম দেবের কাছের মানুষ বলেই দাবি করেন সর্বত্র। এই সুযোগে তিনি বেশ কয়েক বছর ধরে দপ্তরে কার্যত ‘আসি যাই মাইনে পাই’ গোছের কাজ করছেন। এই জন্যই দপ্তর থেকে তাকে শিলিগুড়ির বাইরে পোস্টিং দেওয়া হলেও কাজ না হওয়ায় এবার সরাসরি দক্ষিণবঙ্গে বদলি করা হয়েছে। আর এই বদলি রুখতেই তিনি মন্ত্রীর দ্বারস্থ হন। মনাবাবু বলেছেন, ‘আমি একটি রাজনৈতিক দলের সঙ্গে যুক্ত বলেই আমাকে উদ্দেশ্যপ্রণোদিতভাবে বার বার বদলি করা হচ্ছে। বিষয়টি আমি পর্যটনমন্ত্রী তথা আমাদের দলের নেতা গৌতম দেবকে জানিয়েছি। গৌতমবাবু আমাকে আপাতত নতুন জায়গায় কাজে যোগ দিতে বলেছেন। তিনি বিষয়টি দেখছেন বলে আশ্বাস দিয়েছেন।’ যদিও ঠিক উলটো কথাই বলেছেন মন্ত্রী গৌতম দেব। তিনি বলেন, ‘একজন সরকারি কর্মচারির নিয়ম মেনেই বদলি হয়। উনি যদি নতুন জায়গায় না যেতে চান তাহলে চাকরি করবেন না। পুরো বিষয়টি দপ্তর দেখবে। আমার এখানে কোনও ভূমিকা নেই।’



from Uttarbanga Sambad http://ift.tt/2gYNzmm

December 06, 2016 at 12:02AM

0 মন্তব্য(গুলি):

একটি মন্তব্য পোস্ট করুন

 
Top