বিশ্বনাথে ভোট কেন্দ্রে কে কত ভোট পেলেন

index-2

মোঃ আবুল কাশেম, বিশ্বনাথ প্রতিনিধি :: দেশে প্রথমবারের মতো জেলা পরিষদ নির্বাচনে ভোটগ্রহনে মাধ্যমে অনুষ্ঠিত হয়। সিলেট জেলা পরিষদ নির্বাচনের ৯নং ওয়ার্ড বিশ্বনাথে বুধবার শান্তিপূর্ণভাবে ভোটগ্রহন অনুষ্ঠিত হয়। সকাল ৯টা থেকে বেলা ২টা পর্যন্ত ভোটগ্রহন চলে। এরপর শুরু হয় ভোটগ্রহন গননা। সিলেট জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে চারজন ও জেলার ৩নং আসন ৭.৮ ও ৯ নং ওয়ার্ডে সংরক্ষিত মহিলা সদস্য পদে ৫জন প্রার্থী নির্বাচনে অংশগ্রহন করেন।
মহিলা সদস্য পদে ওসমানীনগর থেকে প্রার্থী হয়েছেন দু’জন। বালাগঞ্জ থেকে একজন, বিশ্বনাথ থেকে দুই জন। প্রতিদ্বন্দি প্রার্থীরা হলেন- বালাগঞ্জ উপজেলার বালাগঞ্জ ডিগ্রি কলেজের প্রাক্তন অধ্যক্ষ, কবি, গীতিকার ও প্রয়াত সাংবাদিক মহি উদ্দিন শিরুরপতিœ জেলা প্রেসক্লাবের সদস্য সাপ্তাহিক গ্রাম সুরমা পত্রিকার সম্পাদক শিক্ষানুরাগী হাসিনা বেগম (বই প্রতিক), ওসমানীনগর থেকে প্রার্থী হয়েছেন, তাজপুর ডিগ্রি কলেজের ভূমিদাতা ও প্রতিষ্ঠাতা বিশিষ্ট সমাজসেবক মরহুম আজহার আলীর কন্যা ও সিলেট জেলা যুবলীগের সভাপতি শামিম আহমদের সহধর্মীনি, বিশিষ্ট নারী উদ্যোক্তা, মানবাধিকার কর্মী সুষমা সুলতানা রুহি, তাজপুর ইউনিয়নের চেয়ারম্যান, থানা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক এমরান রব্বানীর সহ ধর্মীনি রহিমা বেগম রব্বানী, বিশ্বনাথ উপজেলা থেকে প্রার্থী হয়েছেন সাবেক ইউপি সদস্য, উপজেলা বিআরডিবি পজিপ’র চেয়ারম্যান নারী নেত্রী গীতা রাণী দাশ ও সাবেক ইউপি সদস্য নুরুন্নাহার ইয়াসমীন (ফুটবল)।

বিশ্বনাথ কেন্দ্রের রিটারিং অফিস সূত্রে জানাগেছে, নির্বাচনে চেয়ারম্যান পদে জেলা আওয়ামী লীগের ভারপপ্রাপ্ত সভাপতি এডভোকেট লুৎফুর রহমান (আনারস প্রতিক) নিয়ে ৫৩ ভোট পেয়েছেন। তার নিকটতম প্রতিদ্ধন্ধি প্রার্থী শিক্ষাবিদ এনামুল হক সরদার (কাপপিরিচ প্রতিক) নিয়ে ৫০ ভোট পেয়েছেন। অন্য দুইজন চেয়ারম্যান প্রার্থীরা হলেন-প্রবীণ আওয়ামী লীগ নেতা জিয়া উদ্দিন আহমদ লালা (ঘোড়া প্রতিক) নিয়ে ০১ ভোট পেয়েছেন, মোহাম্মদ  ফখরুল ইসলাম (মোটরসাইকেল প্রতিক) নিয়ে কোনো ভোট পাননি।

সংরক্ষিত মহিলা সদস্য পদে সুষমা সুলতানা রুহি (দোয়াত কলম প্রতিক) নিয়ে ৫১ ভোট পেয়েছেন, তার প্রতিদ্ধন্ধি প্রার্থী রহিমা বেগম রব্বানী ( হরিণ প্রতিক) নিয়ে ১৮ ভোট পেয়েছেন, হাসিনা বেগম (বই প্রতিক) নিয়ে ১৪ ভোট পেয়েছেন, নুরুন্নাহার ইয়াসমীন (ফুটবল প্রতিক) নিয়ে ১৩ ভোট পেয়েছেন, গীতা রাণী দাশ (টেবিল ঘড়ি প্রতিক নিয়ে) ৮ভোট পেয়েছেন।

প্রসঙ্গত, জেলা পরিষদ নির্বাচনের ৯নং ওয়ার্ডে সাধারণ সদস্য (পুরুষ) পদে নির্বাচন স্থগিত করে নির্বাচন কমিশন। ফলে চেয়ারম্যান ও সংরক্ষিত মহিলা সদস্য পদের ভোটগ্রহন অনুষ্ঠিত হয়।



from সিলেট – দ্যা গ্লোবাল নিউজ ২৪ http://ift.tt/2idupJP

December 28, 2016 at 04:13PM

0 মন্তব্য(গুলি):

একটি মন্তব্য পোস্ট করুন

 
Top