লাকসামে আদালতের নিষেধাজ্ঞ অমান্য করে গাছ কর্তন

লাকসাম প্রতিনিধি ● বৃহস্পতিবার লাকসামে আদালতের নিষেধাজ্ঞ অমান্য করে সম্পত্তি দখল ও গাছ কর্তনের অভিযোগ পাওয়া গেছে।তদন্ত কর্মকর্তার নিবর ভুমিকায় জনমনে প্রশ্ন দেখা দিয়েছে।

জানাযায়, লাকসাম পৌরসভার গাজীমুড়া গ্রামের ফখরুল ইসলাম মজুমদার, পেয়ার আহমদ, হাসান আহমদ, সহিদ আহমদ ও দেলোয়ার হোসেন ৩১৬ দাগে ৭শতক সম্পত্তির মালিক।

গত২০০৭ সালে পেয়ার আহমদ অবৈধভাবে ওই সম্পত্তির আড়াই শতক জায়গা পাশ্ববর্তী বাড়ীর মৃত আঃ রশিদের ছেলে আবুল বাশারের নিকট বিক্রি করে। এছাড়াও গত ২০১৪সালে বাকী সাড়ে ৪শতক সম্পত্তি গোপনে একই ব্যক্তির নিকট বিক্রি করেন। অবৈধভাবে সম্পত্তি ক্রয় করে আবুল বাশার বিভিন্নভাবে তা দখলের চেষ্টা চালায়। পাঁচ জনের সম্পত্তি অবৈধভাবে বিক্রির সংবাদ জানতে পেরে স্থানীয়ভাবে একাধিকবার মিমাংসার চেষ্ঠায় ব্যর্থ হয়ে একই বছরের ২৪নভেম্ববর ফখরুল ইসলাম মজুমদার বাদী হয়ে থানায় একটি সাধারণ ডায়েরি করেন।

থানায় ডায়েরি করার পরও ওই সম্পত্তি পুনরায় দখলের চেষ্ঠা চালায় এবং প্রকৃত মালিকদের কে বিভিন্ন হয়রানির করেন। সম্পত্তির প্রকৃত মালিক ফখরুল ইসলাম নিজেকে রক্ষা ও সম্পত্তি ফিরে পেতে গত ২৯ সেপ্টম্বর কুমিল্লার আদালতে একটি মামলা দায়ের করেন। আদালত ওই সম্পত্তিতে একটি নিষেধাজ্ঞা জারি করেন।

বৃহস্পতিবার অবৈধভাবে সম্পত্তি বিক্রিকারি পেয়ার আহমদের জোগসাজসে আবুল বাশার আদালতের নিষেধাজ্ঞ অমান্য করে ২টি মেহগিনি ও ১টি কড়ই গাছ কর্তন করে।

সংবাদ পেয়ে লাকসাম থানা পুলিশের এসআই শিমুল বড়–য়া ঘটনাস্থলে পৌচার আগেই গাছ কর্তনকারীরা পালিয়ে যায়।

এদিকে গাছ কর্তনের সময় মামলার বাদী ফখরুল ইসলাম মজুমদার তদন্ত কর্মকর্তা পুলিশের এসআই বোরহান উদ্দিন ভুঁইয়ার মুঠোফোনে একাধিকবার চেষ্ঠা করার পরও নিবর ভুমিকায় জনমনে প্রশ্ন দেখা দিয়েছে।

এ বিষয়ে লাকসাম থানা পুলিশের এসআই শিমুল বড়–য়া ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন,আদালতের নিষেধাজ্ঞ অমান্য করে গাছ কর্তন করা অবৈধ ও কর্তনকারীদের গ্রেফতারের চেষ্ঠা চলছে।

The post লাকসামে আদালতের নিষেধাজ্ঞ অমান্য করে গাছ কর্তন appeared first on Comillar Barta™.



from Comillar Barta™ http://ift.tt/2hufha2

December 22, 2016 at 03:49PM

0 মন্তব্য(গুলি):

একটি মন্তব্য পোস্ট করুন

 
Top