চালু হচ্ছে গ্রন্থাগার, বিনামূল্যে টিউশন

শিলিগুড়ি, ২৭ ডিসেম্বরঃ শিলিগুড়ির আনন্দময়ী কালিবাড়ি কর্তৃপক্ষ আগামী ২৬ জানুয়ারি চালু করতে চলেছে নিজস্ব গ্রন্থাগার। পাশাপাশি, কালিবাড়ি প্রাঙ্গণে অভিজ্ঞ শিক্ষকদের দিয়ে দুস্থ মেধাবী ছাত্রছাত্রীদের বিনামূল্যে পড়ানো হবে টিউশন। সোমবার একথা একটি সাংবাদিক সম্মেলনে জানান আনন্দময়ী কালিবাড়ি সমিতির সাধারণ সম্পাদক ভাস্কর বিশ্বাস।

প্রসঙ্গত, শহরের প্রচীনতম কালীবাড়ি হিসাবে পরিচিত আনন্দময়ী কালীবাড়ির পক্ষ থেকে নানা সময়ে প্রায়ই বিভিন্ন ধরনের সমাজসেবামূলক কাজকর্ম করা হয়ে থাকে।

আগামী ৩১ ডিসেম্বর দুস্থদের কম্বল বিতরণ, ১ জানুয়ারি শ্রীরামকৃষ্ণের জন্মতিথি উপলক্ষে কল্পতরু উত্সব, ২৬ জানুয়ারি কালীবাড়ির নিজস্ব গ্রন্থাগার উদ্বোধন এবং দুস্থ ও মেধাবী ছাত্রছাত্রীদের বিশেষ প্রশিক্ষণের শুভারম্ভ, ১২ ফেব্রুয়ারি আনন্দময়ী কালীমায়ের ৯১ তম প্রতিষ্ঠা দিবস উদযাপন ও দুস্থ মহিলাদের শাড়ি বিতরণ, ২২ ফেব্রুয়ারি চারণকবি মুকুন্দ দাসের জন্মদিবস উদযাপন করা হবে বলে জানিয়েছেন কর্তৃপক্ষ।

গ্রন্থাগারে মোট দেড় লক্ষ টাকার বই থাকবে। ধর্ম, গোয়েন্দা গল্প, খেলাধুলোর মতো নানা বিষয়ে পাঠকরা বই পড়তে পারবেন। শহরের যে কোনো প্রান্তের বাসিন্দা এখানে এসে বই পড়তে পারবেন বলে জানিয়েছেন কর্তৃপক্ষ।



from Uttarbanga Sambad http://ift.tt/2iqjCfb

December 28, 2016 at 06:15PM

0 মন্তব্য(গুলি):

একটি মন্তব্য পোস্ট করুন

 
Top