বিশ্বনাথে মসজিদের টাকা তোলা নিয়ে দুই পক্ষের মধ্যে উত্তেজনা : আটক ১০

785

মোঃ আবুল কাশেম, বিশ্বনাথ প্রতিনিধি :: বিশ্বনাথে মসজিদের টাকা তোলা ও ইমামকে নিয়ে দু-পক্ষের মধ্যে উত্তেজনা বিরাজ করেছিল। সোমবার দুপুরে উপজেলার লামাকাজি ইউনিয়নের মঙ্গলগিরি গ্রামের ইদ্রিছ আলী ও বশির মিয়ার লোকজনের মধ্যে সংঘর্ষের আশংকা দেখা দেয়। খবর পেয়ে থানার ওসি মনিরুল ইসলাম পিপিএমের নেতৃত্বে একদল পুলিশ ঘটনাস্থলে ছুটে যায়। এরআগেই এলাকাবাসী পরিস্থিতি নিয়ন্ত্রনে আনার চেষ্ঠা করেন। পরে পুলিশ ও এলাকাবাসীর অনেক চেষ্ঠায় বড় ধরনের সংর্ঘষ থেকে রক্ষা পায় গ্রামের দুটি পক্ষ। এসময় এলাকার পরিস্থিতি স্বাভাবিক রাখার জন্য পুলিশ উভয় পক্ষের ১০জনকে আটক করে থানায় নিয়ে আসে। আটককৃতরা হলেন, মঙ্গলগিরি গ্রামের লায়েক আহমদ (২০), হাজারি গাঁওয়ের আব্দুশ শহীদ (৩৫), কান্দিগ্রামের ছুনু মিয়া (৫৫), দুর্লভপুরের বশির আলী (৫০), জাগিরালার আব্দুর রহমান (১৮), প্রয়াগমহলের নিজাম উদ্দিন (৪০), আমির আলী (৪০), সুহেল মিয়া (৩০), কাউছার (২৫) এবং বদর উদ্দিন (১৯)।  আটকের বিষয়টি নিশ্চিত করেন থানার এস আই কল্লোল গোস্বামী।

পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানাগেছে, উপজেলার মঙ্গলগিরি গ্রামের ইদ্রিছ আলী ও বশির মিয়ার লোকজনের মধ্যে মসজিদের ইমাম ও মসজিদের টাকা তোলা নিয়ে সোমবার সকালে কথাকাকাটি হয়। এরই এক পর্যায়ে উভয় পক্ষের লোকজন মাইকিং করে সংর্ষষে জড়িয়ে পড়ার আহবান করে। এতে উভয় পক্ষের লোকজন লাঠি-সোটা নিয়ে সংঘর্ষের জন্য প্রস্তুতি গ্রহন করে। এতে এলাকায় উত্তেজনা জড়িয়ে পড়ে। খবর পেয়ে স্থানীয় এলাকাবাসী ও পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। ফলে বড় ধরনের সংঘর্ষের থেকে রক্ষায় পায় উভয় পক্ষ। তবে শেষ খবর পাওয়া পর্যন্ত এলাকার পরিস্থিতি শান্ত রয়েছে  ওবিষয়টি আপোষ-মিমাংশার চেষ্ঠা চলছে বলে এলাকাবাসী জানান।

বিশ্বনাথ থানার ওসি (তদন্ত) মাসুদুর রহমান বলেন, খবর পেয়ে থানা পুলিশ ঘটনাস্থলে ছুটে যায়। এসময এলাকার পরিস্থিতি শান্ত রাখার জন্য ১০জনকে আটক করে থানায় নিয়ে আসা হয়েছে বলে তিনি জানান।



from সিলেট – দ্যা গ্লোবাল নিউজ ২৪ http://ift.tt/2hHq2EY

January 02, 2017 at 09:41PM

0 মন্তব্য(গুলি):

একটি মন্তব্য পোস্ট করুন

 
Top