বৈষ্ণবনগরে দু’হাজারের নোট সহ ধৃত এক কিশোর

উত্তরবঙ্গ সংবাদ পোর্টাল, কালিয়াচকঃ সোমবার নতুন ২ হাজার টাকার একটি ‘জালনোট’ নিয়ে ধরা পড়েছে মালদা জেলার বৈষ্ণবনগরের এক কিশোর।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, বৈষ্ণবনগরের বাখরাবাদ গ্রাম পঞ্চায়েত এলাকার বাখরাবাদচর গ্রামে এক মুদিখানার দোকানে পিয়ারুল শেখ (১৫) নামে এক কিশোর ২ হাজার টাকার নোট নিয়ে জিনিস কিনতে যায়। দোকানদার ওই ২ হাজার টাকার নোট দেখে জাল নোট বলে সন্দেহ করেন। ফলে দোকানেই আটকে রাখা হয় পিয়ারুলকে। খবর দেওয়া হয় স্থানীয় থানাতে। নোট সহ পুলিশ ওই কিশোরকে বৈষ্ণবনগর থানায় নিয়ে যায়। মঙ্গলবার ১৩ দিনের পুলিশ হেপাজত চেয়ে জুভিনাইল আদালতে পেশ করেছে বৈষ্ণবনগর থানার পুলিশ।

পুলিশের জিজ্ঞাসাবাদে পিয়ারুল জানায়, তার দাদা বাদরুল শেখ তাকে নোটটি দিয়েছিল। বাদরুল ভিনরাজ্যে শ্রমিকের কাজ করে। কয়েকদিন আগে বাদরুল দাদনে গিয়েছিল। সেখান থেকেই বাদরুল ৩ হাজার টাকা পায়। তারমধ্যে একটি ২ হাজার টাকার নোট এবং বাকিগুলি সব একশো টাকার নোট। এই নোট উদ্ধার হওয়ার পর শুরু হয়েছে নানান জল্পনা।

জেলা পুলিশ সুপার অর্ণব ঘোষ বলেন, একটি অস্বাভাবিক নোট উদ্ধার করা হয়েছে। নোটটি জাল কিনা, সে বিষয়ে পরিস্কার হতে নোট পরীক্ষার জন্য বিশেষজ্ঞদের কাছে পাঠানো হয়েছে।

পুলিশ ও গোয়েন্দা সূত্রে জানা গিয়েছে, যে সব জালনোট কারবারী অত্যাধুনিকমানের নোটগুলি নিয়ে বাজার যাচাই করার জন্য ভিনরাজ্যে পাড়ি দিয়েছে। গোয়েন্দারা তাদের নজরে রেখেছে। খুব শীঘ্রই তাদের গ্রেফতার করা হবে।



from Uttarbanga Sambad http://ift.tt/2keeBr9

January 24, 2017 at 10:19PM

0 মন্তব্য(গুলি):

একটি মন্তব্য পোস্ট করুন

 
Top