কুমিল্লায় ওয়াজ মাহফিলে ১৪৪ ধারা জারি

কুমিল্লার বার্তা ডেস্ক ● কুমিল্লার কোটবাড়ী এলাকায় কওমিপন্থী আহলে সুন্নতে জামায়াতের সমর্থকদের বাধার মুখে রেজভীয়া দরবার শরীফের মাহফিল পণ্ড হয়ে গেছে। এ সময় কওমিপন্থীদের হামলায় আহত হয়েছে রেজভীয়া দরবার শরীফের অন্তত ১০ ভক্ত।

এ ছাড়া ভাঙচুর করা হয় কুমিল্লা-কোটবাড়ী সড়কের ওপর নির্মাণ করা একটি তোরণ। পরে পুলিশ লাঠিচার্জ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

শুক্রবার বিকেলে কুমিল্লা মহানগরীর কোটবাড়ী গর্ভমেন্ট ল্যাবরেটরী হাইস্কুলের সামনে এ ঘটনা ঘটে। এতে স্থানীয় প্রশাসন মাহফিল বন্ধ রাখার নির্দেশ দিয়ে মাহফিল স্থলে ১৪৪ ধারা জারি করে।

জানা যায়, ঈদ-ই মিলাদুন্নবী উপলক্ষে কোটবাড়ী গর্ভমেন্ট ল্যাবরেটরী হাইস্কুল মাঠে শুক্রবার বিকেল থেকে মধ্যরাতব্যাপী রেজভীয়া দরবার শরীফের ভক্তরা বার্ষিক ওয়াজ ও দোয়ার মাহফিল আয়োজন করে। এতে প্রধান অতিথি করা হয় রেজভীয়া দরবার শরীফের পীর সিরাজুল আমিন রেজভীকে। এ উপলক্ষে কোটবাড়ী এলাকায় বেশ কয়েকটি তোরণ নির্মাণ করা হয়। ব্যানার-ফেস্টুনে সজ্জিত করা হয়। অপরদিকে, রেজভীয়া দরবার শরীফের মাহফিল উপলক্ষে ব্যানার-ফেস্টুনে ইসলামবিরোধী আপত্তিকর স্লোগান লেখা হয়েছে দাবি করে মাহফিল প্রতিরোধের ঘোষণা দেয় কওমিপন্থী আহলে সুন্নাতুল জামায়াতের কর্মী-সমর্থকরা।

বিকেলে রেজভীয়া দরবার শরীফের একদল ভক্ত পিকআপ, ট্রাক ও লেগুনা যোগে কুমিল্লা শহর থেকে মাহফিলে আসার পথে সিটি কলেজের সামনে কওমীপন্থীদের বাধার মুখে পড়ে। কওমিপন্থীরা লাঠি-সোটা নিয়ে তাদের ওপর হামলা চালায়। এ সময় রেজভীয়া দরবার শরীফের অন্তত ১০ সমর্থক আহত হয়। পরে পুলিশ লাঠিচার্জ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। অবশেষে বাধার মুখে মাহফিল পণ্ড হয়ে যায়।

সদর দক্ষিণ উপজেলা নির্বাহী কর্মকর্তা রুপালী মণ্ডল জানান, মাহফিলকে কেন্দ্র করে এলাকায় উত্তেজনা সৃষ্টি হয়। এতে মাহফিল বন্ধ রাখার জন্য নির্দেশ দেয়া হয়েছে এবং মাহফিল স্থলে ১৪৪ ধারা জারি করা হয়েছে। এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে বলে জানান তিনি।

The post কুমিল্লায় ওয়াজ মাহফিলে ১৪৪ ধারা জারি appeared first on Comillar Barta™.



from Comillar Barta™ http://ift.tt/2iYXN6E

January 06, 2017 at 11:17PM

0 মন্তব্য(গুলি):

একটি মন্তব্য পোস্ট করুন

 
Top