অবশেষে শীতের কৃপা উত্তরবঙ্গে

উত্তরবঙ্গ সংবাদ পোর্টাল, শিলিগুড়িঃ গোটা ডিসেম্বরে দেখা নেই তার। বড়োদিনেও তো রীতিমতো ঘেমেনেয়ে পিকনিক করতে হয়েছে! অবশেষে নতুন বছরের উপহার হিসাবে পাকাপাকি ভাবে শীত এল উত্তরবঙ্গে।

কেন্দ্রীয় অবহাওয়া দপ্তর সূত্রেও জানানো হয়েছে, উত্তরবঙ্গে এখন থাকবে শীতের দাপট। সেইসঙ্গে থাকবে কুয়াশাও। আবহাওয়া সূত্রে জানা গিয়েছে, পশ্চিমি ঝঞ্ঝা উত্তরবঙ্গ অতিক্রম করার পরও বৃষ্টি হয়েছে। বায়ুমন্ডলে তৈরি হয়েছে নিম্নচাপ অক্ষরেখা, যার ফলে বেড়েছে উত্তুরে ঠান্ডা হাওয়ার প্রভাব। সবমিলিয়ে কমেছে তাপমাত্রা। পাশাপাশি বাংলাদেশ ও সংলগ্ন এলাকায় তৈরি হয়েছে ঘূর্ণাবর্ত, যা আকাশে মেঘ টেনে আনছে। ফলে রোদ না থাকায় সকালেও কনকনে ঠান্ডা টের পাচ্ছেন উত্তরবঙ্গবাসী। ফলে দেরিতে হলেও জাঁকিয়ে শীত পড়ার সম্ভাবনা রয়েছে গোটা উত্তরবঙ্গেও।

ডুয়ার্সে বেড়াতে আসা পর্যটকদের মুখে এবার হাসি দেখা গেলেও চিন্তার ভাঁজ পড়েছে আলুচাষিদের কপালে। কারণ লাগাতার ঘন কুয়াশার প্রকোপে আলুর ধসা রোগের প্রকোপ বাড়ে। বৃহস্পতিবার ঘন কুয়াশায় ঢেকে যায় ডুয়ার্সের ময়নাগুড়ি, লাটাগুড়ি সহ বিস্তীর্ণ এলাকা। কুয়াশায় ঢাকা ছিল কোচবিহারও। ঘন কুয়াশার জেরে ব্যাহত হয় যান চলাচল।



from Uttarbanga Sambad http://ift.tt/2i0znLB

January 06, 2017 at 09:08PM

0 মন্তব্য(গুলি):

একটি মন্তব্য পোস্ট করুন

 
Top