যৌতুক ও বাল্যবিবাহকে লাল কার্ড

হোমনা প্রতিনিধি ● হোমনায় চার শতাধিক মেয়ে শিক্ষার্থী যৌতুক ও বাল্যবিবাহকে লাল কার্ড দেখিয়েছে। অতীতে যা হয়েছে এখন থেকে আর নয়। পরিবার থেকে শুরু করে সমাজের সব খানে ছাত্রীরা নিজেরাই এর প্রতিবাদ করবে। ১৮ বছরের আগে কোনো মেয়ে শিক্ষার্থী বিয়ে বন্ধনে আবদ্ধ না হয়ে মানুষের মতো মানুষ হয়ে দেশ সেবায় নিজেকে নিয়োজিত করার শপথ বাক্য পাঠ করেন।

শিক্ষার্থীদের টিফিনের টাকায় পরিচালিত স্বেচ্ছাসেবী সংগঠন লাল সবুজ উন্নয়ন সংগঠনের উদ্যোগে উদ্বুদ্ধ হয়ে শিক্ষার্থীরা এ শপথ করেন।

সোমবার দুপুরে হোমনা শিল্পকলা একাডেমিতে যৌতুক ও বাল্যবিবাহ প্রতিরোধে এক সভার আয়োজন করে লাল-সবুজ উন্নয়ন সংগঠন। উপজেলা নির্বাহী কর্মকর্তা কাজী শহিদুল ইসলাম প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শিক্ষার্থীদের শপথ বাক্য পাঠ করান।

এতে সংগঠনের হোমনা শাখার উপদেষ্টা মো. খোরশেদ আলমের সভাপতিত্বে  বিশেষ অতিথির বক্তব্য রাখেন থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রসুল আহমেদ নিজামী, উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক একেএম সিদ্দিকুর রহমান আবুল, বাংলাদেশ উইমেন্স ফেডারেশন অব চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজের সভাপতি সেলিমা আহমাদ মেরী, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডের কমান্ডার মোশাররফ হোসেন, হোমনা উপজেলা প্রেসক্লাবের সভাপতি মোর্শেদুল ইসলাম শাজু, লাল সবুজের প্রতিষ্ঠাতা ও কেন্দ্রীয় সভাপতি কাওসার আলম সোহেল প্রমুখ।

The post যৌতুক ও বাল্যবিবাহকে লাল কার্ড appeared first on Comillar Barta™.



from Comillar Barta™ http://ift.tt/2k9cIf5

January 23, 2017 at 10:50PM

0 মন্তব্য(গুলি):

একটি মন্তব্য পোস্ট করুন

 
Top