হাইব্রিড নেতার কার্যকলাপে অতিষ্ট এলাকাবাসী সহ দলীয় নেতাকর্মীরা!!

কুমিল্লার বার্তা রিপোর্ট ● বর্তমানে আওয়ামীলিগের রাজনৈতিকে বিপথে ঠেলেদিয়ে প্রশ্নের সম্মুখীন করার জন্যে দায়ী একশ্রেণীর হাইব্রিড নেতারা। অতীতে আওয়ামীলীগের রাজনীতির সাথে যাদের কোনো সম্পৃক্ততা ছিলনা বর্তমানে তারা আওয়ামীলিগের মতো ঐতিহাসিক দলের নাম করে সমাজের মধ্যে নানা রকম বিশৃঙ্খলা সৃষ্টি করছে। প্রকৃত পক্ষে তারা কোন  রাজাকারের দলের এজেন্ট হিসেবে কাজ করছে। উদ্দেশ্য হলো আওয়ামীলীগের দূর্নাম করা ও পরিশ্রমী নেতাকর্মীদের দল থেকে সরিয়ে দিয়ে দলে বিশৃঙ্খলা সৃষ্টি করা।

কুমিল্লা জেলার মধ্যে চৌদ্দগ্রাম একটি ঐতিহাসিক উপজেলা এই উপজেলার একটি ইউনিয়ন হচ্ছে ৬নং ঘোলপাশা ইউনিয়ন। এই ইউনিয়নের লোকজন বর্তমানে এমনই এক হাইব্রিড নেতার আধিপত্যে অসহায় হয়ে পড়েছেন। আবুল বাশার, তিনি অতীতে যাই করেছেন বর্তমানে দেশের সফল মন্ত্রী জনাব মুজিবুল হকের (রেলমন্ত্রী) সাথে থেকে দলের নাম করে চালিয়ে যাচ্ছে নানারকম অপকর্ম। ঘোলপাশা ইউনিয়নটি ভারতের নিকটবর্তী হওয়ায় বিভিন্ন মাদক পণ্য এই ইউনিয়নের বিভিন্ন এজেন্টের মাধ্যমে বাংলাদেশে আসে।

এ সকল এজেন্ট গুলোর মধ্যে মাদক সম্রাট আনোয়ার হল অন্যতম। যাকে প্রশাসনিক, দলীয় ও স্থানীয় সবদিক দিয়ে সাহয্য করছে ওই হাইব্রিড নেতা (ছবি সংযুক্তি)। বিভিন্ন সূত্রে জানাযায় আনোয়ারের বিরুদ্ধে থানায় একাধিক মামলা রয়েছে। মাঝে মধ্যে যদিও মামলা হচ্ছে আবার প্রায় সময় হাইব্রিড নেতার কথায় চেড়ে দিচ্ছে অনেক মাদক ব্যবসায়ীকে, অবশ্যই এর বিনিময়ে মোটা অঙ্কের টাকা আদায় করছে ঐ হাইব্রিড নেতা। স্থানীয় সূত্রে জানাযায়, মৃতপ্রায় মাদক হাট হাইব্রিড নেতার আর্শীবাদে আবার জমজমাট হয়ে উঠেছে।

মাঝে মধ্যে দেখাযায় দরিদ্র লোকদের অসহায়ত্বের সুযোগ নিয়ে তাদের শেষ সম্বল জমিটুকুও দখল করে নিচ্ছে ওই হাইব্রিড নেতা। গত কিছুদিন আগেও স্থানীয় লোকজন তার বাসা থেকে ‘আতর আলী’ নামের এজজন দরিদ্র কৃষককে উদ্ধার করে। কিন্তু তাতেও আতর আলীর শেষ রক্ষা হয়নি, পুলিশের সহযোগীতায় ওই হাইব্রিড নেতা আতর আলীকে থানায় নিয়ে যায় এবং তার কাছ থেকে ৩৫,০০০/- টাকা আদায় করে তাকে ছেড়ে দেয়।

আওয়ামীলীগের সাথে জড়িয়েছে তো কি হয়েছে, তাই বলে নিজ দলের প্রতি কোন দায়িত্ব থাকবেনা? তিনি জামাত-শিবিরকে বিভিন্ন ভাবে সাহায্য করায় তারই এলাকায় বিভিন্ন নাশকতা সৃষ্টি করছে। বিভিন্ন অপরাধ করেও নেতার ছত্র-ছায়ায় স্বাধীনভাবে ঘুরেবেড়াচ্ছে।

হাইব্রিড নেতার কাজ এখানেই শেষ নয়। তিনি এলাকার পরিশ্রমী নেতা কর্মীদের মধ্যে দ্বন্ধের সৃষ্টি করছে। নাম প্রকাশে অনিচ্ছুক দলের অনেক নেতা-কর্মী বললেন, তিনি কোন সিনিয়র নেতাকে সম্মান দেননা,কারো কথাও শুনেন না। তার বিরুদ্ধে কেউ কথাও বলতে পারছেনা। কারন ওই হাইব্রিড নেতা মন্ত্রীর সাথেই থাকেন। তিনি অনেক পরিশ্রমী নেতাকেও মন্ত্রীর নিকট খারাপ বানিয়ে রেখেছেন। এলাকার অনেক নেতা কর্মীকে মিথ্যা মামলায় জড়িয়ে রেখেছেন তিনি। হয়রানি করাচ্ছেন অনেক হতদরিদ্র মানুষকে। এই হাইব্রিড নেতাই মাদক ব্যবসায়ীদের তালিকা বানিয়ে মন্ত্রী ও পুলিশের নিকট পাঠাচ্ছেন। যে তাকিকায় নাম নেই প্রকৃত কোন মাদক ব্যবসায়ীর। তার অপছন্দের নেতা-কর্মীদের নাম তুলে দিচ্ছেন ওই তালিকায়।

এ অবস্থায় স্থানীয় লোকজন সহ দলের নেতা-কর্মীরা ওই হাইব্রিড নেতার হাত থেকে মুক্তি পেতে চায়।

The post হাইব্রিড নেতার কার্যকলাপে অতিষ্ট এলাকাবাসী সহ দলীয় নেতাকর্মীরা!! appeared first on Comillar Barta™.



from Comillar Barta™ http://ift.tt/2iDudph

January 16, 2017 at 08:18PM

0 মন্তব্য(গুলি):

একটি মন্তব্য পোস্ট করুন

 
Top