নেতাকর্মীদের ওপর হামলার প্রতিবাদ ছাত্রদলের

৫ জানুয়ারি বিএনপির ‘গণতন্ত্র হত্যা’ দিবসে ঢাকাসহ সারাদেশে ছাত্রদলের নেতাকর্মীদের উপর পুলিশ ও ছাত্রলীগের হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন জাতীয়তাবাদী ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সভাপতি রাজিব আহসান ও সাধারণ সম্পাদক মো. আকরামুল হাসান।

তবে দেশের কোন জেলায় কতজন নেতা এই হামলায় আহত হয়েছেন তার সুনির্দিষ্ট কোনো তথ্য দিতে পারেননি তারা। বৃহস্পতিবার সন্ধ্যায় ছাত্রদলের দফতর সম্পাদক আবদুস সাত্তার প্রেরিত এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়।

বিবৃতিতে শীর্ষ দুই নেতা বলেন, আজকের এই দিনে গণতন্ত্রের হত্যাকারীরা জনরোষের ভয়ে চুপসে থাকে। তাই তো চোরের মায়ের বড় গলার মতো তারা গণতন্ত্র হত্যা করেও উল্টো গণতন্ত্রকামী মানুষের উপর নির্বিচারে হামালা চালাতে পিছপা হয় না। বাংলাদেশ যতদিন থাকবে কলঙ্কময় ৫ জানুয়ারির ইতিহাসও ততদিন এদেশের মানুষকে কষ্ট দেবে।

তারা আরও বলেন, অবৈধভাবে ক্ষমতা দখল করে এখন পুলিশ বাহিনী আর ছাত্রলীগ দিয়ে দেশের আপামর মানুষের কণ্ঠরোধ করতে চায় বর্তমান স্বৈরাচারীরা। তারা জানে ক্ষমতা হারালে এই দেশে তাদের চিহ্নও খুঁজে পাওয়া দুস্কর হবে। তাই তারা সর্বদাই ভয়ে ভয়ে থাকে। আর তাদের এই ভয়ের প্রমাণ পাওয়া যায় আমাদের গণতান্ত্রিক সব কর্মসূচিতে তাদের হামলা-মামলার মাধ্যমে।

এসব বিষয়ে ছাত্রদল সভাপতি রাজীব আহসানের দৃষ্টি আকর্ষণ করা হলে তিনি বলেন, তাৎক্ষণিকভাবে হয়তো এসব তালিকা তৈরি করা সম্ভব হয় না। দেখুন সকাল থেকে পুলিশ আমাদের সংগঠনের নেতাকর্মীদের এই ধরে এই ছাড়ে, এই আটক করে এই আবার হামলা করে এমন পরিস্থিতির মধ্যেই তো ছিলাম। তবে তথ্য সমৃদ্ধ করে বিবৃতি দিলে ভালো হতো।



from Sylhet News | সুরমা টাইমস http://ift.tt/2hZ4Ptx

January 06, 2017 at 11:35AM

0 মন্তব্য(গুলি):

একটি মন্তব্য পোস্ট করুন

 
Top