শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ রেলওয়ে হবে জনগণের পরিবহন —রেলপথমন্ত্রী

এস এন ইউসুফ ● রেলপথমন্ত্রী মোঃ মুজিবুল হক এমপি বলেছেন, বাংলাদেশ এগিয়ে যাচ্ছে এগিয়ে যাবে যা আজ বিশ্ববাসীর নাকিট স্বীকৃত। প্রধান মন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ রেলওয়ে হবে জগণের পরিবহন। সারাদেশে প্রতিটি জেলায় রেললাইন নির্মান করা হবে। এদেশের মানুষ সল্প খরচে যাতায়াতের সুবিদা দিতে আমাদের সরকার রাতদিন কাজ করে যাচ্ছেন।

মন্ত্রী ৩ জানুয়ারী মঙ্গলবার সকালে ঢাকা-চট্টগ্রাম ও ঢাকা-সিলেট ডাবল রেললাইন নির্মান কাজের কিশোরগঞ্জের ভৈরব এলাকায় দ্বিতীয় ভৈরব রেল সেতু ও ব্রম্মণবাড়িয়ার তিতাস নদীর উপর নির্মানাধীন দ্বিতীয় তিতাস রেলসেতুর নির্মানকাজ পরিদর্শনে গিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন।

মন্ত্রী আরো বলেন, ঢাকা-চট্টগ্রাম ও ঢাকা-সিলেট ডাবল রেললাইন নির্মান কাজ সম্পন্ন হলে দেশের রেল যোগাযোগের ক্ষেত্রে আরো এক নতুন দিগন্তের উন্মোচন হবে।

ঢাকা-চট্টগ্রামে ট্রেনে করে মাত্র ৪ থেকে ৫ ঘন্টার মধ্যে পৌছানো সম্ভব হবে। যাত্রী পরিবহনের পাশাপাশি দেশের অর্থনৈতিক ক্ষেত্রে পণ্য পরিবহনের ক্ষেত্রেও এক যুগান্তকারী পরিবর্তন আসবে। আগামী মার্চ এপ্রিলের মধ্যে মাননীয় প্রধান মন্ত্রী এই ব্রীজ দুটি উদ্ভোধন করবেন বলেও মন্ত্রী সাংবাদিকদের আশ^স্থ করেন।

বিএনপি-জামায়াতের ক্ষতায় থাকার ব্যাপারে বলেন, স্বাধীনতার পরবর্তীতে কোন সরকার রেলের প্রতি নজর দেয়নি। বিএনপি এসে এদেশের রেললাইন গুলোকে উঠিয়ে বিক্রি করে দিয়েছে, অসংখ্য স্টেশন বন্ধ করে দিয়েছে। যখন এদেশে দিনে দিনে নতুন নতুন রেললাইন নির্মান হচ্ছে নতুন নতুন ট্রেন আসছে ঠিক তখনই বিগত সময়ে বিএনপি জামায়ত আন্দোলনের নামে সন্ত্রাস-নৈরাজ্য সৃষ্টি করে তারা রেলের বগি ও ইঞ্জিন পুড়িয়েছেন। এরা কোন দিন সফল হয়নি হবেও না। এসময় রেলপথ মন্ত্রণালয়ের সচিব ফিরোজ সালাহ উদ্দিন,  বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক মো. আমজাদ হোসেন, দ্বিতীয় তিতাস ও ভৈরব রেলসেতু দু’টির প্রকল্প পরিচালক মো. আব্দুল হাইসহ রেলপথ মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

The post শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ রেলওয়ে হবে জনগণের পরিবহন —রেলপথমন্ত্রী appeared first on Comillar Barta™.



from Comillar Barta™ http://ift.tt/2hOqMvs

January 03, 2017 at 10:34PM

0 মন্তব্য(গুলি):

একটি মন্তব্য পোস্ট করুন

 
Top