এমপিও পেলেন কুমিল্লার ৮৪ শিক্ষক-কর্মচারী

নিজস্ব প্রতিবেদক ● কুমিল্লা অঞ্চলের ৮৪ জনসহ নতুন আরও ১২৭২ শিক্ষক-কর্মচারীকে এমপিওভুক্তির সিদ্ধান্ত নিয়েছে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতর (মাউশি)। ২৩ জানুয়ারি অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ড. এস এম ওয়াহিদুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। বৃহস্পতিবার মাউশি সূত্র এ তথ্য নিশ্চিত করেছে।

সূত্র জানায়, এমপিও প্রতিষ্ঠানগুলোতে জানুয়ারিতে নতুন করে ১২৭২ জনকে এমপিওভুক্ত করা হয়েছে। এমপিও সংশোধন হচ্ছে ১৭৫২ জনের। এমপিও স্থানান্তর হচ্ছে ৩৫৮ জনের। ১৮৭ জন পদোন্নতি পাবেন।

জানা গেছে, অঞ্চলে নতুন এমপিওভুক্ত হচ্ছেন ৮৪ জন, রাজশাহী ২১৯,  বরিশালে ১২৪, সিলেটে ৪৪, চট্টগ্রামে ১০৭, খুলনায় ১৭৪, ময়মনসিংহে ১৪১, ঢাকায় ৯৮, কুমিল্লায় ৮৪ ও রংপুর অঞ্চলে ২৮১জন। এছাড়াও এরিয়ার পাচ্ছেন ৭৮ জন। মাউশির নিয়মিত কর্মসূচি হিসেবে প্রতি দুই মাস অন্তর এমপিওভূক্ত প্রতিষ্ঠানের প্রাপ্তি শূন্য আসনে যোগদানকৃত নতুন শিক্ষক-কর্মচারীদের এমপিও দেয়া হয়। নতুন করে তালিকাভুক্ত ব্যক্তিরা এর অন্তভুক্ত। তবে ২০১০ সাল থেকে নতুন প্রতিষ্ঠান এমপিওভুক্তকরণ বন্ধ রয়েছে বলে জানা গেছে।

এ বিষয়ে মাউশির উপ-পরিচালক (অর্থ) মো. শফিকুল ইসলাম সিদ্দিকি বলেন, সভায় শূন্য ও প্রাপ্তি শিক্ষক-কর্মচারীদের নতুন করে এমপিও দেয়ার সিদ্ধান্ত হয়েছে। আগামী দুই তিন দিনের মধ্যে তাদের অর্থ ছাড় দেয়া হবে।

The post এমপিও পেলেন কুমিল্লার ৮৪ শিক্ষক-কর্মচারী appeared first on Comillar Barta™.



from Comillar Barta™ http://ift.tt/2jwsH8T

January 27, 2017 at 04:15PM

0 মন্তব্য(গুলি):

একটি মন্তব্য পোস্ট করুন

 
Top