বিশ্বনাথের বিষ্ণুপুর সিদ্ধ বকুলতলায় মানুষের ঢল

245656

মোঃ আবুল কাশেম, বিশ্বনাথ ( সিলেট ) প্রতিনিধি  :: সিলেটের বিশ্বনাথ উপজেলার বিষ্ণুপুরে সিদ্ধ বকুলতলায় ‘শ্রীশ্রী ঠাকুর বৈষ্ণব রায়’র অন্তর্ধান মহোৎসবে মানুষের ঢল নামে। শুক্রবার সকাল থেকে সিলেট বিভাগের বিভিন্ন স্থান থেকে বিভিন্ন বয়সের নারী-পুরুষ মহোৎসবে যোগ দেন। প্রায় ৫শত বছরের অধিক সময় ধরে ব্যাপক উৎসাহ-উদ্দিপনার সাথে প্রতি বছরের মাঘী পূর্ণিমা তিথিতে এ উৎসব পালন করেন সনাতন ধর্মালম্বীরা।

বৃহস্পতিবার সকাল ৯টায় শ্রীশ্রী কালাচাঁদের অর্চ্চনার মধ্য দিয়ে ‘শ্রীশ্রী ঠাকুর বৈষ্ণব রায়’র অন্তর্ধান মহোৎসব শুরু হয় শনিবার সকালে শ্রীশ্রী নাম ও লীলা সংকীর্ত্তন (পূর্ণা)’র মধ্য দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি হবে। বৃহস্পতিবার বিকেলে শ্রীমদ্ভগবদগীতা ও শ্রীশ্রী চৈতন্যচরিতামৃত পাঠ করেন পরিমল দাশ, রাতে মহোৎসবের মঙ্গলঘট স্থাপন করেন শান্ত গোস্বামী ও শুভ অধিবাস পরিচালনা করেন নিশিকান্ত তালুকদার।

শুক্রবার সকাল থেকে শ্রীশ্রী নাম ও লীলা কীর্তন পরিবেশন করেন- বিনোদ বিহারী দাস বাবুল (পনিটুলা, সিলেট), নিশিকান্ত তালুকদার (দাড়িয়াপাড়া, সিলেট), সুধাংশু শেখর দত্ত শিল্টু (দিঘলী, বিশ্বনাথ), নিরঞ্জন দাস (পাগলা, সুনামগঞ্জ), রতন মনি দাস বাবুল (ধল, দিরাই)। শনিবার সকালে শ্রীশ্রী নাম ও লীলা সংকীর্ত্তন (পূর্ণা) পরিবেশন করবেন নিশিকান্ত তালুকদার।

মহোৎসব সুষ্ঠ ও সুন্দরভাবে সম্পন্ন করার জন্য সার্বিক সহযোগীতা চেয়ে প্রশাসন’সহ সর্বস্থরের জনসাধারণকে

আন্তরিক অভিনন্দন ও শুভেচ্ছা জ্ঞাপন করেছেন অন্তর্ধান

উৎসব উদ্যাপন কমিটির সভাপতি অ্যাডভোকেট প্রহলাদ চন্দ্র দেব ও সাধারণ সম্পাদক মানিক লাল দে।



from সিলেট – দ্যা গ্লোবাল নিউজ ২৪ http://ift.tt/2kWJpiZ

February 10, 2017 at 08:33PM

0 মন্তব্য(গুলি):

একটি মন্তব্য পোস্ট করুন

 
Top