ঢাকা, ১৭ ফেব্রুয়ারি- নিউজিল্যান্ড সিরিজের আগে হঠাৎ করেই ইনজুরিতে পড়েন শফিউল ইসলাম। আর তাতে জাতীয় দলে জায়গা পান রুবেল। টি-টোয়েন্টিতে সেরা একাদশে সুযোগ পেয়ে দারুণ বোলিং করেন তিনি। তবে টেস্টে সে ধারা ধরে রাখতে না পেরে আবার জায়গা হারান এ পেসার। তাই আবার দলে জায়গা ফিরে পেতে এটাকে চ্যালেঞ্জ হিসেবেই নিয়েছেন রুবেল হোসেন। তবে এক সময় জাতীয় দলে তার জায়গাটা প্রায় নিশ্চিতই ছিল। তাই নিজের সে জায়গা পুনরায় ফিরে পেতে চান তিনি। ভারত সিরিজে নিজেকে সেরা একাদশে দেখতে পেয়ে স্বাভাবিকভাবেই খারাপ লেগেছে তার। কোনো রাগঢাক না রেখেই বলেন, দলে নেই; খারাপ তো অবশ্যই লাগবে, জাতীয় দলের বাইরে থেকে খেলা দেখা আসলে খুবই কষ্টদায়ক। কিন্তু ক্রিকেটে এটা স্বাভাবিক। আমি এটাকে চ্যালেঞ্জ হিসেবে নিয়েছি। আমাকে আবার ভালো বোলিং করতে হবে। ভালো বোলিং করেই আমাকে জাতীয় দলে জায়গা করে নিতে হবে। তবে বর্তমানে জাতীয় দল নিয়ে ভাবছেন না রুবেল। এখন লক্ষ্য বাংলাদেশ ক্রিকেট লিগে (বিসিএল) ভালো খেলা। দারুণ ছন্দেও আছেন তিনি। দুই ম্যাচে ১০টি উইকেট নিয়েছেন তিনি। এর মধ্যে একবার পাঁচ উইকেটও রয়েছে। সবচেয়ে বড় কথা- দারুণ নিয়ন্ত্রিত বোলিং করছেন তিনি। আমি যখন যেখানে ক্রিকেট খেলি না কেন আমি আমার সেরা ক্রিকেট খেলার চেষ্টা করি। আমি অনেক কষ্ট করছি, অনেক কঠিন পরিশ্রম করছি আর মাঠে এর প্রয়োগ করার চেষ্টা করছি। আলহামদুলিল্লাহ, ভালোই মনে হচ্ছে আমার ছন্দ। ইনশাল্লাহ, আমি এটাকে ধারাবাহিক করতে চাই। আমাকে আরও অনেক কঠিন পরিশ্রম করতে হবে। বিসিএলের প্রায় সব ম্যাচেই নিয়মিত পর্যবেক্ষণ করছেন নির্বাচকরা; এটা ভালো করেই জানেন রুবেল। তাই আপাতত এটাকেই নিয়েছেন লক্ষ্য হিসেবে নিয়েছেন এ পেসার, আমি এখন বিসিএল খেলছি আমার লক্ষ্য এখানে ভালো বোলিং করা, উইকেট নেওয়া। নির্বাচকরা সবাই মাঠে যাচ্ছে, সব ম্যাচ দেখছে। তবে যদি আমি যদি সুযোগ পাই, তাহলে সেটা পরিপূর্ণভাবে কাজে লাগানোর চেষ্টা করবো। আর/১৭:১৪/১৭ ফেব্রুয়ারি



from First Bangla interactive newspaper - Deshe Bideshe http://ift.tt/2m1GS4b
February 17, 2017 at 11:11PM

0 মন্তব্য(গুলি):

একটি মন্তব্য পোস্ট করুন

 
Top