শাবিতে ছাত্রলীগের দু’গ্রুপে সংঘর্ষে ১৮ জন আহত

hসিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের দুই গ্রুপে সংঘর্ষে সংগঠনটির ১৮ জন নেতাকর্মী আহত হয়েছে।

গতকাল বুধবার রাত সাড়ে ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের শাহ পরাণ হলে শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইমরান খান ও যুগ্ম সাধারণ সম্পাদক সাজিদুল ইসলাম সবুজের সমর্থকদের মধ্যে এ সংঘর্ষের ঘটনা ঘটে। এ ঘটনায় আহতদের সিলেট এমএজি ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, বুধবার রাত দশটায় বিশ^বিদ্যালয়ের প্রধান ফটকে সাধারণ সম্পাদক ইমরান খানের অনুসারী আশিকুজ্জামান রুপককে মারধর করে যুগ্ম সাধারণ সম্পাদক সাজিদুল ইসলাম সবুজের অনুসারী মুনকির, লক্ষন, বাসির ও হিমেল। এর জেরে শাহপরাণ হলে দুইগ্রুপের নেতাকর্মীদের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে। এক পর্যায়ে অস্ত্রশস্ত্র নিয়ে উভয়পক্ষ সংঘর্ষে লিপ্ত হয়। এসময় রামদা, জিআই পাইপ ইত্যাদি দিয়ে পাল্টাপাল্টি হামলা ও ঢিল ছুড়াছুড়িতে শাবি ছাত্রলীগের সহ-সভাপতি মনিরুজ্জামান মনির, যুগ্ম-সাধারণ সম্পাদক মৃন্ময় দাস ঝুটন, শেখ মো: যুবায়ের, সাংগঠনিক সম্পাদক জাহিদ হাসান, সমাজসেবা সম্পাদক নাহিদুল হক, উপ পাঠাগার সম্পাদক আশরাফ আদনান, উপ-প্রচার সম্পাদক শিহাব, বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক আশিকুজ্জামান রুপক, উপ-সমাজসেবা সম্পাদক সাহাদত হোসনে সীমান্তসহ ১৮ জন নেতাকর্মী আহত হন।

বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি, সাধারণ সম্পাদকসহ সিনিয়র নেতৃবৃন্দের উপস্থিতিতেই রাত সাড়ে ১১টার দিকে উভয় পক্ষ সংঘর্ষে লিপ্ত হলেও রাত ১টার আগে বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাউকে ঘটনাস্থলে দেখা যায়নি বলে জানান হলের শিক্ষার্থীরা।

সংঘর্ষের ব্যাপারে শাহপরাণ হলের প্রভোস্ট শাহেদুল হোসাইন জানান, যারা আহত হয়েছেন তাদের কেউই হলের বৈধ ছাত্র নয়। বৈধ ছাত্ররা অভিযোগ করলে আমি ব্যবস্থা নেব। এছাড়া ঘটনার তদন্তে সমাজবিজ্ঞান বিভাগের প্রভাষক আশিষ কুমার বণিককে প্রধান করে তিন সদস্যবিশিষ্ট তদন্ত তদন্ত কমিটি গঠন করা হয়েছে বলে জানান তিনি।

শাবি ছাত্রলীগের সভাপতি সঞ্জিবন চক্রবর্তী পার্থ জানান, সিনিয়রকে জুনিয়র কর্তৃক অপদস্তের জের ধরে এই ঘটনা ঘটেছে। পরবর্তী ৩-৪ কার্যদিবসের মধ্যে জড়িতদের বিরুদ্ধে সাংগঠনিকভাবে ব্যবস্থা নেয়া হবে।



from সিলেট – দ্যা গ্লোবাল নিউজ ২৪ http://ift.tt/2lCKqtP

March 02, 2017 at 05:43PM

0 মন্তব্য(গুলি):

একটি মন্তব্য পোস্ট করুন

 
Top