বিশ্বকাপের মূলপর্বে ব্রাজিল, অপ্রত্যাশিত হার আর্জেন্টিনার

সাও পাওলো, ২৯ মার্চঃ নতুন কোচ টিটে দায়িত্ব নেওয়ার পর থেকেই তারা রোলস রয়েসের গতিতে ছুটছে। যোগ্যতা অর্জন পর্বে টানা সাফল্য সেটারই প্রমাণ। এবার সেই আত্মবিশ্বাসে ভর করে বিশ্বকাপের মূলপর্বে পৌঁছে গেল পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন ব্রাজিল। বুধবার তারা ৩-০ গোলে প্যারাগুয়েকে হারিয়েছে। সেলেকাওরা রাশিয়ার টিকিট নিশ্চিত করলেও বলিভিয়ার বিরুদ্ধে ২-০ গোলে হেরে নিজেদের বিপদ বাড়ালো মেসিহীন আর্জেন্টিনা।

অ্যাওয়ে ম্যাচে শুরু থেকেই আক্রমণাত্মক মেজাজে ছিল ব্রাজিল। যার ফলে ৩৪ মিনিটে লিভারপুলের মিডফিল্ডার ফিলিপ কুটিনহোর গোলে এগিয়ে যায় টিটের ছেলেরা। প্রথমার্ধে গোলসংখ্যা না বাড়লেও বিরতির পরও চাপ বজায় রেখেছিল ব্রাজিল। ৬৪ মিনিটে ব্যবধান বাড়ান বার্সেলোনার তারকা স্ট্রাইকার নেইমার। ৮৬ মিনিটে রিয়াল মাদ্রিদের ডিফেন্ডার মার্সেলো তৃতীয় গোল করে ব্রাজিলের জন্য ৩ পয়েন্ট নিশ্চিত করেন।

অন্যদিকে, দেশের সেরা ফুটবল নক্ষত্র মেসির না থাকাটা বল গড়ানোর আগেই চাপে রেখেছিল আর্জেন্টিনাকে। যার ফলে শুরুতেই কেঁপে যান ডি মারিয়া-মার্কোস রোহোরা। সেই সুযোগেই ৩১ মিনিটে জুয়ান আর্সে বলিভিয়াকে এগিয়ে দেন। বিরতির ৭ মিনিট বাদে মার্সেলো মোরেনো দ্বিতীয় গোল করে আর্জেন্টিনার লজ্জা বাড়ান। বাকি সময়টাতে এডগার্ডো বাউজা সর্বশক্তি প্রয়োগ করেও নীল-সাদা জার্সিধারীদের পতন রোধ করতে পারেননি। যোগ্যতা পর্বের বাকি চার ম্যাচ জিততে না পারলে রাশিয়া বিশ্বকাপ মেসিদের জন্য অধরা মাধুরী হিসেবেই রয়ে যাবে।



from Uttarbanga Sambad http://ift.tt/2oa1CvQ

March 29, 2017 at 04:24PM

0 মন্তব্য(গুলি):

একটি মন্তব্য পোস্ট করুন

 
Top