কুমিল্লার ভোট কেন্দ্রে সিসি ক্যামেরা বসানোর দাবি

নিজস্ব প্রতিবেদক ● কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনে কারচুপি ঠেকাতে প্রতিটি ভোট কেন্দ্রে ক্লোজ সার্কিট (সিসি) ক্যামেরা বসানোর দাবি জানিয়েছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভী।

সোমবার বিকেলে রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদার সঙ্গে প্রথম বারের মতো সাক্ষাৎ করে বিএনপির প্রতিনিধিদল। এই সাক্ষাৎ শেষে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন রিজভী।

রুহুল কবীর রিজভী আহমেদ বলেন, সিইসির কাছে আমরা কিছু দাবি জানিয়েছি। এর মধ্যে রয়েছে নির্বাচনে কারচুপি ঠেকাতে ভোটের দিন প্রতিটি কেন্দ্রে সিসি ক্যামেরা বসানো, নতুন মামলা দায়ের করে বিএনপির নেতাকর্মীদের হয়রানি না করা, সরকারি দলের নেতাকর্মীরা যাতে ভয়ভীতি প্রদর্শন না করে তার ব্যবস্থা করা ইত্যাদি।

বিএনপির এই নেতা বলেন, আগামী ৩০ মার্চ কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচন অনুষ্ঠিত হবে। এই নির্বাচন নতুন কমিশনের জন্য অগ্নিপরীক্ষা। কারণ এ নির্বাচন যদি অবাধ ও সুষ্ঠুভাবে সরকারের বলয়ের বাইরে থেকে অনুষ্ঠিত করতে পারে, তাহলে এই কমিশনের প্রতি সব রাজনৈতিক দলের আস্থা থাকবে।

রিজভী বলেন, আমরা প্রথম এই কমিশনের কাছে আসলাম। যারা গণতন্ত্র হারা, ভোটার হারা তারা চায় সুষ্ঠু ভোটের মাধ্যমে গণতন্ত্র ফিরে আসুক। নতুন সিইসি আমাদের কথা শুনে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিয়েছেন। আশা করি তা বাস্তবায়নও করবেন।

রুহুল কবীর রিজভী অভিযোগ করে বলেন, কুমিল্লায় বিএনপি প্রার্থীর নেতাকর্মীদের ওপর নির্যাতন করা হলেও প্রশাসন ঠিক মতো তাদের দায়িত্ব পালন করছে না। বিষয়গুলো সেখানকার রিটার্নিং অফিসারের কাছে জানানো হয়েছে। কিন্তু তিনি কোনো পদক্ষেপ নিচ্ছেন না। তাই বিষয়টি সিইসিকে জানিয়েছি, তিনি ব্যবস্থা নেবেন বলে জানিয়েছেন।
বিএনপির প্রতিনিধিদলের সঙ্গে আরো ছিলেন দলের চেয়ারপারসনের উপদেষ্টা আবদুস সালাম ও বিএনপির স্বনির্ভর বিষয়ক সম্পাদক আবুল খায়ের ভূঁইয়া।



from Comillar Barta™ http://ift.tt/2nsNYlW

March 27, 2017 at 09:36PM

0 মন্তব্য(গুলি):

একটি মন্তব্য পোস্ট করুন

 
Top