২৬/১১ মুম্বই হামলায় পাকিস্তানের জঙ্গি গোষ্ঠীর সরাসরি হাত ছিলঃ দুরানি

উত্তরবঙ্গ সংবাদ পোর্টাল, নয়াদিল্লিঃ ২৬/১১ মুম্বই হামলা পাক মদতেই হয়েছিল। সোমবার পাকিস্তানের প্রাক্তন জাতীয় নিরাপত্তা উপদেষ্টা মাহমুদ আলি দুরানি বলেন, ‘২৬/১১ মুম্বই হামলায় পাকিস্তানের জঙ্গি গোষ্ঠীর সরাসরি হাত ছিল।’ এদিন নয়াদিল্লির ইনস্টিটিউট অফ ডিফেন্স স্টাডিজ অ্যান্ড অ্যানালাইসিস-এর ১৯তম এশিয়ান কনফারেন্সে এই চাঞ্চল্যকর বক্তব্য করেন তিনি। এদিন তিনি আরও বলেন, ‘হাফিজ সইদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়া উচিত।’

এদিন দুরানির ওই মন্তব্যের পর থেকেই চাঞ্চল্য ছড়িয়েছে পাকিস্তানে। হামলার পর থেকেই বহুবার পাকিস্তানের বিরুদ্ধে আঙুল তুলেছে ভারত। ভারতের দাবি, ২০০৮ সালের মুম্বই হামলায় দায়ি লস্কর-ই-তইবা। কিন্তু বহুবার তা বাতিল করে দিয়েছে পাক প্রশাসন। তবে পাক শীর্ষ কর্তার ওই মন্তব্যের পর বিতর্ক ছড়িয়েছে পাকিস্তানে। এই প্রথম কোনও সরকারি আধিকারিক স্বীকার করেছেন যে মুম্বই হামলার ছক কষা হয়েছিল পাকিস্তানে।

হাফিজ সইদের বিরুদ্ধে একাধিক প্রমাণ দিয়েছে ভারত। কিন্তু পাকিস্তান কোনও ব্যবস্থা নেয়নি। এই নিয়ে বহুবার আন্তর্জাতিক মহলে ক্ষোভ প্রকাশ করেছে ভারত। তবে ট্রাম্প ক্ষমতায় আসার পর নড়েচড়ে বসেছে পাক প্রশাসন। এরপরই গৃহবন্দি করা হয়েছে সইদকে।



from Uttarbanga Sambad http://ift.tt/2maPS8u

March 06, 2017 at 06:27PM

0 মন্তব্য(গুলি):

একটি মন্তব্য পোস্ট করুন

 
Top