কুমিল্লা থেকেই পরিপূর্ণ গণতন্ত্রের যাত্রা শুরু করা হবে —সিইসি

নিজস্ব প্রতিবেদক ● কুমিল্লা থেকেই পরিপূর্ণ গণতন্ত্রের যাত্রা শুরু করা হবে বলে আশাবাদ ব্যাক্ত করেছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদা। ৩০ মার্চ কুমিল্লা সিটি কর্পোরেশন নির্বাচনে দায়িত্বপ্রাপ্ত ভোটগ্রহণ কর্মকর্তাদের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথিতির বক্তব্যে তিনি এ কথা বলেন। শনিবার সকালে কুমিল্লা শিল্পকলা একাডেমিতে মতবিনিময় সভাটি অনুষ্ঠিত হয়।

এসময় কুমিল্লার বিভিন্ন পর্যায়ের আইনশৃঙ্খলা বাহিনীর প্রধানগণ উপস্থিত ছিলেন। প্রিজাইডিং অফিসার এবং সহকারী প্রিজাইডিং অফিসারা সিইসি’র কাছে তাদের বিভিন্ন সমস্যা এবং অভিজ্ঞতার কথা তুলে ধরেন। তারা অতীত নির্বাচনগুলোর অভিজ্ঞতা থেকে বলেন নির্বাচন চলাকালে আইনশৃঙ্খলা বাহিনী অনেক সময় আমাদের সহযোগিতা করে না। তারা সঠিক ভাবে নির্বাচনী দায়িত্ব পালনে সকলের বিশেষ করে আইনশৃঙ্খলা বাহিনী সহযোগিতা চান।

এদিকে প্রিজাইডিং অফিসার এবং সহকারী প্রিজাইডিং অফিসারা যাতে নির্ভয়ে সততার সাথে এবং দক্ষতার সাথে দায়িত্ব পালন করতে পারেন সেজন্য সার্বিক সহযোগিতা আশ্বাস প্রদান করেছেন কুমিল্লার পুলিশ সুপার মোঃ শাহ আবিদ হোসেন। তিনি বলেন, আগামী ৩০ তারিখের নির্বাচন বাংলাদেশের নির্বাচনী ইতিহাসে একটি মাইলফলক হয়ে থাকবে।

প্রধান অতিথিতির বক্তব্যে সিইসি কে এম নুরুল হুদা বলেন, এ নির্বাচনে কারো প্রতি কোন রকম শৈথিল্যতা দেখানো যাবে না। নির্বাচনে প্রায় দুই হাজার করমকর্তা দায়িত্ব পালন করবেন তাদের নিরাপত্তার জন্য সকল বাহিনী কাজ করবে। আশা করছি তারা কোন ধরনের আইনশৃঙ্খলার অবনতি হতে দেবে না। অতীতে কোথাও কোথাও গণতন্ত্র বিতর্কিত হলেও এ নির্বাচন সুষ্ঠ ভাবে স¤পন্ন করে কুমিল্লা থেকেই পরিপূর্ণ গণতন্ত্রের যাত্রা শুরু করা হবে।

জেলা প্রশাসক মো: জাহাংগীর আলমের সভাপতিত্বে মতবিনিময় সভায় স্বাগত বক্তব্য রাখেন রিটার্নিং অফিসার ও কুমিল্লার আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা রকিব উদ্দিন মন্ডল। সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন পুলিশ সুপার মোঃ শাহ আবিদ হোসেন, বিজিবি কুমিল্লার সেক্টর কমান্ডার কর্নেল গাজী মো. আহসানুজ্জামান, কুমিল্লাস্থ র‌্যাব-১১ এর অধিনায়ক মেজর মো. মোস্তফা কায়জার।



from Comillar Barta™ http://ift.tt/2ogQ99M

March 25, 2017 at 09:26PM

0 মন্তব্য(গুলি):

একটি মন্তব্য পোস্ট করুন

 
Top