মইনুল হক চৌধুরীর বাড়িতে উৎসব!

17155808_1281828301906232_3669492137243562485_n

মো, আবুল কাশেম, বিশ্বনাথ ( সিলেট ) প্রতিনিধি :: সিলেটের ওসমানীনগর উপজেলা নির্বাচনে নিখোঁজ বিএনপির কেন্দ্রীয় সাবেক সাংগঠনিক সম্পাদক ও সিলেট জেলা বিএনপির সাবেক সভাপতি এবং সাবেক সংসদ সদস্য এম ইলিয়াস আলীর স্ত্রী তাহসিনা রুশদি লুনার মনোনীত চেয়ারম্যান প্রার্থী মইনুল হক চৌধুরী জয়লাভ করে। নির্বাচনের ফলাফল গতকাল সোমবার রাতে ঘোষনার পরপরই স্থানীয় বিএনপি ও সহযোগি সংগঠনের নেতাকর্মী আনন্দ মিছিল বের করে। নির্বাচনের ফলাফল জানতে সিলেট জেলা,বিশ্বনাথ উপজেলা বিএনপি ও সহযোগি সংগঠনের নেতাকর্মীরা ছুটে যান ওসমানীনগরে। তাদের দলীয় চেয়ারম্যান,ভাইস-চেয়ারম্যান ও মহিলা ভাইসচেয়ারম্যান প্রার্থী বিজয়ের খবর উৎসবে মেতে উঠেন। রাতে তাজপুর কদমতলা ইলিয়াস আলীর নামে স্লোগানে মুখরিত ছিল পুরো এলাকা। এর পর থেকেই বিএনপির নেতা-কর্মীদের ভীড় করতে থাকেন নব-নির্বাচন চেয়ারম্যান মইনুল হক চৌধুরী গ্রামের বাড়িতে। সোমবার গভীর রাত থেকে মঙ্গলবার সকাল পর্যন্ত নেতা-কর্মীদের  মুখরিত ছিল মইনুল হকের বাড়িটি।

এদিকে, সোমবার সকাল থেকে ইলিয়াসপত্নী তাহসিনা রুশদি লুনা ঢাকায় বসে ফোনের মাধ্যমে ওসমানীনগরের নির্বাচনে খোজ খবর নেন।

সম্প্রতি বিএনপির হাইকমান্ডের নির্দেশে ইলিয়াসপত্নী লুনা ঢাকা থেকে সিলেটে এসে ওসমানীনগর উপজেলা নির্বাচনে দলীয় প্রার্থীদের পক্ষে চারদিন প্রচার-প্রচারনায় অংশগ্রহন করেন। একই সাথে নেতা-কর্মীদেরকেও তাঁর মনোনীত প্রার্থীর পক্ষে কাজ করার নির্দেশ দেন।

গত ২১ ফেব্রুয়ারি ঢাকা থেকে ওসমানীনগর উপজেলা নির্বাচনকে উপলক্ষে সিলেট আসেন লুনা। এসেই উপজেলা বিএনপির বিভিন্ন স্থরের নেতা-কর্মীদের সঙ্গে নির্বাচন পরিস্থিতি নিয়ে কথা বলেন তিনি। দল সমর্থিত প্রার্থীকে বিজয়ী করতে সর্বাত্মক প্রচার-প্রচারণা চালিয়ে যাওয়ার নির্দেশ দেন। ঢাকা থেকে লুনার এই আগমন এবং তাঁর দিকনির্দেশনায় বিভেদ ভুলে ঐক্যবদ্ধভাবে কাজ করতে থাকেন উপজেলা বিএনপির নেতা-কর্মীরা। তারই ধারবাহিকতায় শেষ পর্যন্ত সোমবার অনুষ্ঠিত উপজেলা নির্বাচনে মইনুল হক চৌধুরী  দুই হাজার একশত ভোটের ব্যবধানে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী আখতারুজ্জামান জগলু চৌধুরীকে পরাজিত করে প্রথম উপজেলা চেয়ারম্যান হিসেবে নির্বাচিত হন।

সোমবার সন্ধ্যার পর যখন বিভিন্ন ভোট কেন্দ্রের ফলাফল আসতে শুরু করে, এবং যখন দেখা যায় বেশিরভাগ কেন্দ্রেই মইনুল হক চৌধুরী এগিয়ে আছেন, তখনই বিএনপি নেতা-কমীদের মধ্যে শুরু হয়ে যায় উল্লাস। তৎক্ষণাত অনেকেই ছুটে যান উপজেলা পরিষদের মাঠে, যেখানে উপজেলা নির্বাচনের ফলাফল জানতে অধীর আগ্রহে অপেক্ষায় ছিলেন। রাত প্রায় সাড়ে ৯টার দিকে যখন মইনুল হক চৌধুরীর বিজয় নিশ্চিত হয়ে যায়, তখন বিএনপি নেতা-কর্মীদের ঢল নামে রাস্তায়।

একপর্যায়ে রাত ১০টার দিকে বিজয়ী উপজেলা চেয়ারম্যান মইনুল হক চৌধুরী, ভাইস-চেয়ারম্যান গয়াছ মিয়া ও মহিলা ভাইস-চেয়ারম্যান মুসলিমা আক্তার চৌধুরী নেতাকর্মীরদের সামনে উপস্থিত হলে সেখানে আনন্দের বন্যার বাঁধ ভেঙ্গে যায়। উল্লাসে ফেটে পড়েন বিএনপির নেতা-কর্মীরা। চলে মিষ্টি খাওয়ার ধুম।



from সিলেট – দ্যা গ্লোবাল নিউজ ২৪ http://ift.tt/2mhFmO9

March 07, 2017 at 06:31PM

0 মন্তব্য(গুলি):

একটি মন্তব্য পোস্ট করুন

 
Top