ইসলামাবাদ, ০৯ এপ্রিল- পাকিস্তান তাদের ক্রিকেটারদের সম্মান দিতে জানে না বলে মন্তব্য করেছেন সাবেক পাকিস্তানি গ্রেট শহিদ আফ্রিদি। যদি ক্রিকেটারদের তারা সম্মান দিতই তবে অবসরে যাওয়া ক্রিকেটারদের সম্মানজনক বিদায় নিশ্চিত করত। পাকিস্তানের জনপ্রিয় সংবাদমাধ্যম জিও নিউজের সঙ্গে এক সাক্ষাৎকারে তিনি এসব কথা বলেছেন। এই ধারা পরিবর্তনের জন্য পাকিস্তানের সাবেক অধিনায়ক ও জাতীয় দলের বর্তমান প্রধান নির্বাচক ইনজামাম-উল হককে অনুরোধও জানান আফ্রিদি। আফ্রিদি বলেছেন, অন্যান্য দেশের ক্রিকেটারদের যেভাবে বিদায় দেওয়া হয়, পাকিস্তান সেভাবে নিজ খেলোয়াড়দের সম্মানজনক বিদায় দেয় না। গত ২০ ফেব্রুয়ারি আন্তর্জাতিক ক্রিকেট থেকে বিদায় নেন আফ্রিদি। এর আগে দুবার বিদায় বলেও আবারো আন্তর্জাতিক ক্রিকেটে ফেরেন তিনি। তবে এবার নিশ্চিতভাবেই অবসরের ঘোষণা দেন। অবসরের ঘোষণা দেওয়ার আগে পরিবার-পরিজন-বন্ধুদের সাথে আলাপ-আলোচনা করেছিলেন আফ্রিদি। পরিবার-পরিজন-বন্ধুরা তাকে অবসর নিতে নিষেধ করেছিলেন জানিয়ে আফ্রিদি বলেন, আমার পরিবার-পরিজন-বন্ধুরা অবসর নিতে নিষেধ করেছিল আমাকে। তবে আমার মনে হয় আমি সঠিক সিদ্বান্তই নিয়েছি। তবে ফিটনেস থাকা অবধি, ঘরোয়া ক্রিকেট লিগগুলোতে খেলে যাব। আমার মনে হয় আগামী দুই বছর আমি ভালোভাবেই খেলে যেতে পারব। সাবেক এ লেগ স্পিনার বলেন, ঘরোয়া ক্রিকেটের অবকাঠামো উন্নতিতে মিসবাহ-উল হক, ইউনিস খান, শোয়েব আক্তার ও মোহাম্মদ ইউসুফকে কাজে লাগানোর বিষয়টি পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবির) বিবেচনা করা উচিত। তিনি বলেন, নিজে সে ধরনের ব্যক্তি বলে আমি মনে করছি না। আমি হয়তো একদিনের জন্য কাজে আসতে পারি। হয়তো এক অথবা দুই দিন পর আমাকে সরিয়ে দেওয়া হবে। আর/১০:১৪/০৯ এপ্রিল



from First Bangla interactive newspaper - Deshe Bideshe http://ift.tt/2omIUjJ
April 10, 2017 at 05:40AM

0 মন্তব্য(গুলি):

একটি মন্তব্য পোস্ট করুন

 
Top