চিকিত্সার গাফিলতিতে প্রসূতিমৃত্যু

মালদা, ২ এপ্রিলঃ চিকিত্সার গাফিলতিতে মৃত্যু হল এক প্রসূতির। এই ঘটনাকে ঘিরে উত্তেজনা ছড়ায় মালদার একটি নার্সিংহোমে। মৃতের নাম ডলি কর্মকার (২৫)।  বাড়ি মালদা শহরের কোঠাবাড়ি এলাকায়।

জানা গিয়েছে, ২৫ মার্চ স্থানীয় হাসপাতালে কন্যাসন্তানের জন্ম দেন ডলিদেবী। তাঁর সন্তান ভালো আছে। তবে, প্রশবের পর থেকেই ডলিদেবীর শারীরীক অবস্থা খারাপ হতে থাকে। সেই অবস্থাতেই তাঁকে শনিবার হাসপাতাল থেকে তাঁকে ছেড়ে দেওয়া হয়। কিন্তু বাড়ি ফেরার পর ডলিদেবীর বুক জ্বালা, হাত-পা-পেট ফুলতে শুরু করে। সেই রাতেই তাঁকে নার্সিংহোমে ভর্তি করা হয়। রবিবার ভোররাত ৩টা নাগাদ ডলিদেবীর মৃত্যু হয়।

মৃতের পরিবারের অভিযোগ, রোগিণীকে আইসিইউ-তে ভরতি নিতে রাজি হননি নার্সিংহোম কর্তৃপক্ষ। শেষে রোগিণীর অবস্থা গুরুতর হয়ে পড়ে। ভুল চিকিত্সায় জন্যই মৃত্যু হয় ডলিদেবীর।

মৃতের পরিবারের তরফে নার্সিংহোম কর্তৃপক্ষের বিরুদ্ধে ইংরেজবাজার থানায় অভিযোগ দায়ের করা হয়। পুলিশ মৃতদেহ ময়নাতদন্তের জন্য মেডিকেল কলেজ ও হাসপাতালে পাঠায়েছে।

নার্সিংহোমের মালিক ডঃ সায়ন্ত গুপ্ত জানান, ভুল চিকিত্সায় ওই প্রসূতির মৃত্যু হয়নি। একাধিক সমস্যা থাকায় তাঁর মৃত্যু হয়েছে।



from Uttarbanga Sambad http://ift.tt/2nKD21f

April 02, 2017 at 04:56PM

0 মন্তব্য(গুলি):

একটি মন্তব্য পোস্ট করুন

 
Top