১৩ মে থেকে তৃতীয় বিশ্বযুদ্ধ শুরু!

f5cec_তৃতীয় বিশ্বযুদ্ধ_long

ঢাকা: ১৩ মে থেকে শুরু হতে যাচ্ছে তৃতীয় বিশ্বযুদ্ধ! এমনই এক ভবিষ্যদ্বাণী করেছেন নিজেকে ‘ঈশ্বরের দূত’ দাবি করা আমেরিকার টেক্সাসের বাসিন্দা হোরাসিও ভেগাস। ভেগাসের দাবি, এ যুদ্ধ পাঁচ মাস স্থায়ী হবে। অক্টোবরের ১৩ তারিখে এই যুদ্ধ শেষ হবে বলেও জানিয়েছেন ভেগাস।

হোরাসিও ভেগাস এর আগেও আন্তর্জাতিক বিষয়ে ভবিষ্যতবাণী করেছেন। ডোনাল্ড ট্রাম্প আমেরিকার প্রেসিডেন্ট নির্বাচিত হবেন বলেও ভবিষ্যদ্বাণী করেছিলেন তিনি। শুধু তাই নয়; তৃতীয় বিশ্বযুদ্ধের পেছনে ট্রাম্পের ভূমিকা মুখ্য হবে বলেও জানিয়েছিলেন ভেগাস।

এছাড়াও, ট্রাম্পের সিরিয়া আক্রমণ; সেই আক্রমণকে ঘিরে চীন, রাশিয়া, ও উত্তর কোরিয়ার সঙ্গে আমেরিকার উত্তেজনা- ভেগাস এমন ভবিষ্যতের কথা বলেছেন বলেও গণমাধ্যম জানায়। সেই কারণে তৃতীয় বিশ্বযুদ্ধ নিয়ে ভেগাসের এ ভবিষ্যতবাণীকে একেবারে হালকাভাবে দেখছেন না অনেকে। ভেগাস বলেন, তিনি দেখেছেন-শহরের বল নিক্ষেপ করা হচ্ছে এবং সবাই নিজেদের জীবন বাঁচানোর জন্য ছোটাছটি করছে। মূলত বলের মাধ্যমে তিনি বোমার কথা উল্লেখ করেছেন।

ভেগাস জানান, তারা কথা মিথ্যে হবে না। কারণ হিসেবে তিনি বলেন, তার ঈশ্বর তাকে একাকী রেখেছেন; কোনো সন্তান দেননি। এর একটাই কারণ তিনি যেনো একাগ্রতার সঙ্গে তার ঈশ্বরের বার্তা পৌঁছে দিতে পারেন।

যুগে যুগে এমন অনেকেই নানান বিষয় নিয়ে ভবিষ্যতবাণী করে আসছেন। পিছিয়ে নেই পশুপাখিরাও। ২০১০ সালে ফুটবল ওয়ার্ল্ড কাপে একেবারে নির্ভুল ভবিষ্যতবাণী করে অবাক করে দিয়েছিলো অক্টোপাস ‘পল’। তাই এবার হোরাসিও ভেগাসের ভবিষ্যতবাণী সত্য হচ্ছে কি-না, আগামী মাস থেকে বিশ্ব তৃতীয় বিশ্বযুদ্ধের সম্মুখীন হতে চলেছে কি-না, তা দেখার জন্য সবাইকে অপেক্ষা করতে হবে আর কিছু দিন।



from যুক্তরাজ্য ও ইউরোপ – দ্যা গ্লোবাল নিউজ ২৪ http://ift.tt/2ovzxzw

April 26, 2017 at 05:51PM

0 মন্তব্য(গুলি):

একটি মন্তব্য পোস্ট করুন

 
Top