শিগগিরই বিশ্বনাথ যুবলীগের কমিটিঃ নেতাকর্মীদের দৌড়ঝাপ শুরু

photoমো. আবুল কাশেম, বিশ্বনাথ থেকে :: দীর্ঘদিন পর বিশ্বনাথ উপজেলা যুবলীগের আহবায়ক কমিটি ভেঙ্গে পূর্নাঙ্গ কমিটি গঠনের প্রক্রিয়া শুরু হয়েছে বলে বিভিন্ন সুত্রে জানাগেছে। নেতৃত্ব পেতে মাঠ পর্যায়ে নেতাকর্মীদের সঙ্গে যোগাযোগের পাশাপাশি উপজেলা ও জেলা পর্যায়ে যুবলীগ ও আওয়ামী লীগ শীর্ষ নেতাদের কাছেও নিজেদের অবস্থান তুলে ধরতে সচেষ্ট সম্ভাব্য প্রার্থীরা।

জেলা ও উপজেলা যুবলীগের একাধিক সূত্রে জানিয়েছে, চলিত মাসের শেষের দিকে উপজেলা যুবলীগের কর্মী সম্মেলন অনুষ্ঠিত হতে পারে। সিলেট জেলা যুবলীগ বিভিন্ন উপজেলা যুবলীগের কমিটি গঠন প্রক্রিয়া শুরু করেছে। ইতি মধ্যে জেলার কয়েকটি উপজেলা কমিটি গঠন করা হয়েছে।

ফলে বিশ্বনাথ যুবলীগের নেতাকর্মীরা মনে করছেন শিগগিরই উপজেলা যুবলীগের পূর্নাঙ্গ কমিটি গঠন করা হবে। এতে উপজেলা যুবলীগের নেতাকর্মীদের মধ্যে প্রাণচাঞ্চল্য ফিরে পাচ্ছে। তবে উপজেলা যুবলীগের আহবায়ক কমিটি ভেঙে নতুন কমিটি নিয়ে আলোচনার বিষয় কারা আসছেন নেতৃত্বে।

তৃণমূল নেতাকর্মীদের সঙ্গে আলাপ করে অল্প কয়েকটি নামই এসেছে ঘুরেফিরে।আহবায়ক কমিটির মেয়াদ ছিল ৩ মাস। কিন্তু সাড়ে ৪ বছর পেরিয়ে যাওয়ার পরও সেই আহবায়ক কমিটি দিয়েই খুঁড়িয়ে চলছে বিশ্বনাথ উপজেলা যুবলীগ। পূর্ণাঙ্গ কমিটি না থাকায় বর্তমানে উপজেলা যুবলীগে একধরনের স্থবিরতা বিরাজ করছে। হতাশায় আচ্ছন্ন হয়ে পড়ছেন নেতাকর্মীরা। তবে এবার নতুন কমিটি গঠন হলে বিশ্বনাথে যুবলীগ আরও চাঙ্গা হবে বলে তৃনমূল নেতাকর্মীরা জানান

উপজেলার নেতাকর্মীরা প্রতিক্ষায় রয়েছেন কে আসছে সরকার সমর্থিত যুব সংগঠনের নতুন কমিটিতে। তবে উপজেলা যুবলীগের পূর্নাঙ্গ কমিটি গঠন না করে আবারও আহবায়ক কমিটি গঠন হতে পারে বলে সুত্রে জানাগেছে।

দলীয় সূত্রে জানা যায়, উপজেলা যুবলীগের ১৫ সদস্য বিশিষ্ট একটি আহবায়ক কমিটি গঠন করা হয় ২০১২ সালের মে মাসে। মখদ্দছ আলীকে আহবায়ক ও আশিক আলী, আলতাব হোসনকে যুগ্ম আহবায়ক করে কমিটি গঠন করা হয়। এই কমিটির মেয়াদ ছিল ৩ মাস। এ সময়ের মধ্যেই সম্মেলন করে পূর্ণাঙ্গ কমিটি গঠন করার দায়িত্ব ছিল আহবায়ক কমিটির। কিন্তু ৩ মাসের স্থলে প্রায় সাড়ে ৪ বছর পেরিয়ে যাওয়ার পরও সম্মেলনের মুখ দেখেননি উপজেলা যুবলীগ নেতাকর্মীরা। পূর্ণাঙ্গ কমিটিও তাই ঘোষিত হয়নি।

তৃণমূল যুবলীগ কর্মীদের সঙ্গে কথা জানা গেছে, সভাপতি ও সাধারণ সম্পাদক পদে আলোচনায় বেশ কয়েকজন আলোচনায় রয়েছেন। এর মধ্যে সভাপতি ও সাধারণ সম্পাদ পদে আলোচনায় আছেন, উপজেলা যুবলীগের যুগ্ম-আহবায়ক আশিক আলী, আলতাব হোসেন, যুবলীগ নেতা জহুর আলী মেম্বার, শাহ আলম খোকন, ফজলুর রহমান, সাধারণ সম্পাদক পদে গিয়াসউদ্দিন, আবদুল আজিজ সুমন, শামীম আহমদ, রুহেল খান, সুহেল তালুকদার, আবদুল তাহিদ।

তৃণমূল যুবলীগ নেতাকর্মী জানান, যুবলীগকে আরও শক্তিশালী করতে হলে নতুন কমিটির বিকল্প নেই। তাই যারা মাঠে রাজনীতি করেন তাদের নিয়ে যে বিশ্বনাথ যুবলীগের কমিটি গঠন করা হয়।

নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক যুবলীগ নেতা জানান, উপজেলা যুবলীগের কমিটি গঠনে একদিকে যেমন সিলেট জেলা যুবলীগের গ্রুপিং কাজ করছে তেমনি স্থানীয় আওয়ামী লীগ ভূমিকাও গুরুত্বপূর্ণ হয়ে উঠবে। পছন্দের প্রার্থীদের পদ পাইয়ে দিতে সবাই কমবেশি ব্যস্ত থাকবেন। তবে যারা মাঠের রাজনীতির সঙ্গে জড়িত নয় তাদের দিয়ে কমিটি গঠন না করার জন্য জেলা যুবলীগ নেতাদের প্রতি তারা আহবান জানান।

সিলেট জেলা যুবলীগের সভাপতি শামীম আহমদ বলেন, সিলেটের বিভিন্ন উপজেলা যুবলীগের কমিটি গঠনের প্রক্রিয়া শুরু হয়েছে।



from সিলেট – দ্যা গ্লোবাল নিউজ ২৪ http://ift.tt/2oURlnz

April 11, 2017 at 09:42PM

0 মন্তব্য(গুলি):

একটি মন্তব্য পোস্ট করুন

 
Top