ম্যাকডোনাল্ডস, কেএফসিকে টেক্কা দিতে চান রামদেব

নয়াদিল্লি, ৫ মেঃ ভোগ্যপণ্যের বাজারে তাবড় বহুজাতিক সংস্থাকে টেক্কা দেওয়ার পর এবার ম্যাকডোনাল্ডস, কেএফসির মতো আন্তর্জাতিক ফুড রিটেল চেনগুলিকে নিশানা করলেন বাবা রামদেব। তাঁর ঘোষণা, খুব শীঘ্রই পতঞ্জলি আয়ুর্বেদ ফুড রিটেল চেন ব্যবসায় নামবে। ম্যাকডোনাল্ড, কেএফসি বা সাবওয়ের মতো বহুজাতিক রেস্তোরাঁগুলিতে যে সমস্ত খাবার পরিবেশন করা হয় সেগুলি অস্বাস্থ্যকর এবং বিন্দুমাত্র পুষ্টিগুণ নেই বলে দাবি করেছেন যোগগুরু। তাঁর চ্যালেঞ্জ, খুব শীঘ্রই আমজনতার হাতের নাগালে পুষ্টিগুণসমৃদ্ধ এবং স্বাস্থ্যকর খাবার পরিবেশন করতে খোলা হবে পতঞ্জলি রেস্তোরাঁ।

ইন্ডিয়ান ফুড ফোরামের মতে, ভারতে খুচরো ব্যবসার ৫৭ শতাংশই হল খাবারদাবার। আগামী ২০২৫ সাল নাগাদ এই খাবারের বাজার ৭১ লক্ষ কোটি টাকার শিল্পে পরিণত হবে। কাজেই সেসময় বাজারে টিকে থাকার প্রতিযোগিতাও পাল্লা দিয়ে বাড়বে। ডোমিনোজের মতো সংস্থাও এখন টিকে থাকার লড়াইয়ে জোর টক্কর দিচ্ছে। সেক্ষেত্রে পতঞ্জলি কীভাবে এদের সঙ্গে এঁটে উঠবে সেদিকেই এখন সবার নজর। যদিও কিছু বিশেষজ্ঞ মনে করছেন, হিন্দুস্থান ইউনিলিভার কোলগেট-পামোলিভের মতো বহুজাতিক সংস্থাকে ভোগ্যপণ্যের ব্যবসায় রীতিমতো চোখে সরষেফুল দেখাতে শুরু করেছে পতঞ্জলি।

২০১৬-১৭ অর্থবর্ষে উত্তরাখণ্ড কেন্দ্রিক সংস্থাটির মোট ব্যবসার পরিমাণ ছিল ১০,৫৬১ কোটি টাকা। বহুজাতিকগুলিকে একহাত নিয়ে রামদেব বলেছেন, ‘আমাদের স্বদেশি ব্র্যান্ডটি ইউনিলিভার, পিঅ্যান্ডজি-র মতো নয়। পতঞ্জলি তার লাভের পুরো টাকা শিক্ষা, গবেষণা, গোরক্ষার কাজে খরচ করে। কারণ, পতঞ্জলি ১২৫ কোটি ভারতীয়র সংস্থা।



from Uttarbanga Sambad http://ift.tt/2phoWV5

May 05, 2017 at 09:44PM

0 মন্তব্য(গুলি):

একটি মন্তব্য পোস্ট করুন

 
Top