উত্তর কোরিয়ার উপর আরও নিষেধাজ্ঞা আরোপের হুঁশিয়ারি রাষ্ট্রসংঘের নিরাপত্তা পরিষদের

নিউ ইয়র্ক ও সিওল, ১৬ মেঃ উত্তর কোরিয়ার ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র পরীক্ষার কড়া নিন্দা করল রাষ্ট্রসংঘের নিরাপত্তা পরিষদ। এই পরিষদের দাবি, অবিলম্বে পিয়ংইয়ংকে পরমাণু অস্ত্র ও ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্রের পরীক্ষা বন্ধ করতে হবে। অন্যথায় উত্তর কোরিয়ার উপর আরও নিষেধাজ্ঞা আরোপের জন্য প্রস্তুত রাষ্ট্রসংঘের নিরাপত্তা পরিষদ।

বারবার ক্ষেপণাস্ত্র ও পরমাণু কর্মসূচী চালিয়ে যাওয়ায় উত্তর কোরিয়া সংলগ্ন অঞ্চলের স্থিতি নষ্ট হচ্ছে। এতে উত্তেজনা বাড়ছে। প্রতিবেশী রাষ্ট্রগুলিতে শান্তি ক্ষুণ্ণ হচ্ছে। সেজন্য সংযত হতে হবে উত্তর কোরিয়াকে। অস্ত্র সংক্রান্ত যাবতীয় পরীক্ষা বন্ধ করতে হবে। তবে তা মানায় বহুদিন ধরে রাষ্ট্রসংঘের নিষেধাজ্ঞার বেড়াজালের মধ্যে রয়েছে উত্তর কোরিয়া। তার পরিধি আরও বাড়কে পারে।

ট্রাম্প প্রশাসন চায়, উত্তর কোরিয়ার বিরুদ্ধে নিষেধাজ্ঞা সংক্রান্ত পদক্ষেপ নিক রাশিয়া এবং চিনও। যেভাবেই হোক উত্তর কোরিয়াকে বাগে আনতে চায় হোয়াইট হাউস।

হোয়াইট হাউসের প্রেস সচিব সিন স্পাইসার বলেছেন, ‘আমরা সবাইকে বিশেষত চিন, রাশিয়াকে এগিয়ে আসতে বলেছি। উত্তর কোরিয়ার হুমকি সামলাতে ও পরিস্থিতির মোকাবিলায় যা করা উচিত সেটাই করতে হবে।’ উত্তর কোরিয়ার বক্তব্য পরিষ্কার। মার্কিন যুক্তরাষ্ট্র উত্তর কোরিয়ার প্রতি শত্রুতার মনোভাব না ছাড়া পর্যন্ত পরমাণু ও ক্ষেপণাস্ত্র কর্মসূচী থেকে বিরত হবে না পিয়ংইয়ং।



from Uttarbanga Sambad | Largest Selling Bengali News paper in North Bengal http://ift.tt/2rmo8Py

May 16, 2017 at 09:24PM

0 মন্তব্য(গুলি):

একটি মন্তব্য পোস্ট করুন

 
Top