‘রাশিয়া নিয়ে বিতর্ক নয়, দেশ চালনায় মন দিতে চাই’

fআমেরিকা ::মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেছেন, তার নির্বাচনী প্রচারণায় রাশিয়ার সম্পৃক্ততা ছিল কিনা তা নিয়ে বিতর্কে ব্যস্ত থাকার চেয়ে তিনি বরং রাষ্ট্র পরিচালনার কাজে মন দিতে চান।

যুক্তরাষ্ট্রে সফররত কলম্বিয়ার প্রেসিডেন্ট হুয়ান ম্যানুয়েল স্যান্তোসের সঙ্গে ওয়াশিংটনে এক সংবাদ সম্মেলনে ট্রাম্প এ কথা বলেন। খবর এএফপি’র।

এ সংক্রান্ত তদন্তে বিচার মন্ত্রণালয়ের এফবিআই’র সাবেক পরিচালক রবার্ট মুলারের নিয়োগকে তিনি সম্মান করেন। তবে এ বিষয়ট দেশকে দ্বিধাবিভক্ত করে দিয়েছ বলে মন্তব্য বরেন তিনি। সম্মেলনে তিনি আবারো রাশিয়ার সাথে তার প্রশাসনের সম্পর্ক নিয়ে গুঞ্জন নাকচ করে দেন।

এছাড়া এ নিয়ে চলা তদন্ত প্রভাবিত করার জন্য তিনি সংস্থাটির পরিচালক জেমস কোমিকে বরখাস্ত করেছেন বলে যে অভিযোগ, তাও খারিজ করে করে দেন ট্রাম্প। উল্টো কোমি খুবই অজনপ্রিয় ছিলেন বলে দাবি করেন মার্কিন প্রেসিডেন্ট।

এর আগে গত সপ্তাহে হোয়াইট হাউসে রুশ পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে ট্রাম্পের বৈঠকে কোন গোপন নিরাপত্তা তথ্য ফাঁস হয়েছিল কিনা, তার প্রমাণ দিতে সে কথোপকথনের লিখিত কপি মার্কিন কংগ্রেসের হাতে তুলে দেবার রুশ প্রস্তাবকে রাশিয়ার অনধিকার চর্চা বলে অভিহিত করেছেন যুক্তরাষ্ট্রের হাউজ অব রিপ্রেজেন্টেটিভের শীর্ষ ডেমোক্রেট ন্যান্সি পেলোসি।

তিনি বলেছেন, ট্রাম্প এখন এ নিয়ে পূর্ণাঙ্গ তদন্ত হতে দিলে এ সংক্রান্ত সকল ধোঁয়াশা দূর হয়ে যাবে।



from যুক্তরাজ্য ও ইউরোপ – দ্যা গ্লোবাল নিউজ ২৪ http://ift.tt/2rlsdaf

May 19, 2017 at 05:13PM

0 মন্তব্য(গুলি):

একটি মন্তব্য পোস্ট করুন

 
Top