শিলিগুড়ি, ২৩ মেঃ এবার থেকে পর্যটকরা কোথাও হয়রানির শিকার হলে কিংবা বেশী ভাড়া কেউ দাবি করলে তারা সরাসরি হোয়াটসঅ্যাপ নম্বরে জানিয়ে দিতে পারবেন। অভিযোগ পেয়ে যাতে পুলিশ তত্ক্ষণাৎ ব্যবস্থা নেয়। মঙ্গলবার শিলিগুড়িতে এক বৈঠকে পুলিশকর্তাদের এমনটাই নির্দেশ দিলেন পর্যটনমন্ত্রী গৌতম দেব। পাশাপাশি পর্যটকদের সমস্যা দেখার জন্য প্রতিটি জেলায় পর্যটন উন্নয়ন বোর্ড গড়ার প্রস্তাব দিয়েছে পর্যটন দপ্তর। বিষয়টি এখন মুখ্যমন্ত্রীর সবুজ সংকেতের অপেক্ষায়। মুখ্যমন্ত্রীর সবুজ সংকেত মিললে যত দ্রুত সম্ভব ওই বোর্ড গঠন করে দেওয়া হবে বলে জানিয়েছেন রাজ্যের পর্যটনমন্ত্রী।
এদিন দার্জিলিং, জলপাইগুড়ির প্রশাসনিক কর্তা, গাড়ির চালকদের সংগঠন, টুর অপারেটরসদের সংগঠন, পর্যটন দপ্তরের আধিকারিকেদর সঙ্গে মৈনাক টুরিষ্ট লজে বৈঠকে বসেন পর্যটনমন্ত্রী গৌতম দেব। সেখানে তিনি জানান, পর্যটন দপ্তরের উদ্যোগে হেল্প ডেস্ক আগে চালু থাকলেও দার্জিলিং আলিপুরদুয়ার সহ আরও বেশ কয়েকটি জায়গায় হেল্প ডেস্ক করা হবে। এই হেল্প ডেস্ক যাতে বছরে অন্তত ৫-৬ মাস চালু থাকে তা দেখা হবে।
পর্যটনমন্ত্রী বলেন, ‘নিউ জলপাইগুড়ি স্টেশনের বাইরে, বাগডোগরা এয়ারপোর্ট, তেনজিং নোরগে বাস টার্মিনাস, দার্জিলিং, কার্সিয়াং, কালিম্পং-এ গাড়ির ট্যান্ডগুলিতে সিসিটিভি লাগাতে হবে। পর্যটকরা কোনও ঝামেলায় পড়লে তা যাতে সিসি ক্যামেরায় ধরা পরে তা দেখার জন্যই এই উদ্যোগ নেওয়া হচ্ছে। এর জন্য অর্থের কোনও সমস্যা হবে না। এছাড়া নিউ জলপাইগুড়ি স্টেশন, বিমানবন্দর, বাস টার্মিনাসে পুলিশী ব্যবস্থা আরও দৃঢ় করতে হবে।’
from Uttarbanga Sambad | Largest Selling Bengali News paper in North Bengal http://ift.tt/2qgerks
May 23, 2017 at 09:41PM
0 মন্তব্য(গুলি):
একটি মন্তব্য পোস্ট করুন