সৌর বিদ্যুতের রোড লাইটের আলোয় আলোকিত নান্দাইল

fঢাকা::“জননেত্রী শেখ হাসিনার উদ্যোগ, ঘরে বাইরে বিদ্যুত” এই শ্লোগান নিয়ে জ্বলে উঠলো ময়মনসিংহের নান্দাইল উপজেলার পল্লীতে সৌর বিদ্যুতের আলো। প্রতিদিন সন্ধ্যার হলে গ্রাম আলো করে জ্বলে ওঠে বৈদ্যুতিক বাতি, যার শক্তি যোগায় সৌর বিদ্যুৎ।

স্থানীয় সংসদ সদস্য আনোয়ারুল আবেদীন খান তুহিনের উদ্যোগে প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার অর্থায়নে নান্দাইলের বিভিন্ন জনবহুল এলাকায় ৪০ টি রোড লাইট স্থাপন করা হয়েছে বলে জানা যায়।

এগুলোর মধ্যে উপজেলা সদরে বঙ্গবন্ধু চত্ত্বরের সামনে ১টি, নান্দাইল পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়, সম্মূর্ত জাহান মহিলা কলেজ, আচারগাও ফাযিল মাদ্রাসা, খুররম খান চৌধুরী কলেজ, মুসুল্লী স্কুল এন্ড কলেজ, শিয়ালধরা বাজার, বীরকামটখালী জেবি উচ্চ বিদ্যালয়, বাশাটি উচ্চ বিদ্যালয়, নান্দাইল রোড উচ্চ বিদ্যালয়, সিংরইল উচ্চ বিদ্যালয়, কালিগঞ্জ বাজার, ইমাম হোসেন উচ্চ বিদ্যালয়, কামারিয়া ইদগাহ ময়দান, দেওয়ানগঞ্জ বাজার, খারুয়া বাজার, খারুয়া উচ্চ বিদ্যালয়, সিডস্টোর বাজার, কালিয়ান বাজার, বটপুর বাজার, নান্দাইল পাছপাড়া, নান্দাইল ভূইয়াপাড়া, বরিল্যা কে এ উচ্চ বিদ্যালয় সহ মোট ৪০ টি রোড লাইট স্থাপন করা হয়েছে।

এই লাইটগুলো সূর্যের আলোর সহযোগিতায় চলে বিধায় লোডশেডিং মুক্ত। সৌর বিদ্যুতের এই লাইটের আলোয় আলোকিত গ্রামবাসী ব্যাপক খুশি। তারা মাননীয় প্রধানমন্ত্রী এবং স্থানীয় এমপিকে অভিনন্দন জানিছেন।

এ ব্যাপারে জানতে চাইলে সংসদ সদস্য আনোয়ারুল আবেদীন খান তুহিন জানান, গ্রামাঞ্চলেও রোড লাইট স্থাপন করতে পেরে তিনি আনন্দিত। পর্যায়ক্রমে নান্দাইলের সকল শিক্ষা প্রতিষ্ঠানে এবং হাট বাজারে রোড লাইট স্থাপন করা হবে। খুব শীঘ্রই নান্দাইল চৌরাস্তাসহ আরও ৫টি সৌর বিদ্যুতের রোড লাইট স্থাপিত হবে। প্রতিটি রোড লাইট স্থাপনে ৫৬ হাজার ৪ শত ৮০ টাকা ব্যয় হয়েছে বলে তিনি জানান।



from ঢাকা – দ্যা গ্লোবাল নিউজ ২৪ http://ift.tt/2roH2t6

May 26, 2017 at 07:14PM

0 মন্তব্য(গুলি):

একটি মন্তব্য পোস্ট করুন

 
Top