মূল কাজ রক্ষণ, তবে মোনাকোর জালে চার গোলের সবগুলোর সঙ্গে জড়িয়ে আছেন দানি আলভেস। একটি করেছেন, তিনটি করিয়েছেন সতীর্থেদের দিয়ে। চ্যাম্পিয়ন্স লিগ সেমি-ফাইনালের দুই লেগে পাগলের মতো খেলা ব্রাজিলের এই ডিফেন্ডার জানালেন, ইউভেন্তুসের জয়ের জন্য ভবিষ্যতেও একইভাবে খেলবেন। গত মঙ্গলবার সেমি-ফাইনালে দ্বিতীয় লেগে নিজেদের মাঠে মোনাকোকে ২-১ গোলে হারায় ইউভেন্তুস। মারিও মানজুকিচকে দিয়ে গোল করানোর পর ব্যবধান দ্বিগুণ করা গোলটি করেন আলভেস। প্রথম লেগে হিগুয়াইনের দুটি গোলের সহায়তা করেন বার্সেলোনার এই সাবেক ডিফেন্ডার। ম্যাচ শেষের প্রতিক্রিয়ায় মিডিয়াসেট প্রিমিয়াম ও মেগাকে নিজের খেলার ধরন, মানুষের ভাবনা, বার্সেলোনা ছেড়ে ইউভেন্তুসে আসা-এমন অনেক বিষয় নিয়ে কথা বলেন আলভেস। বার্সেলোনার হয়ে তিনটি চ্যাম্পিয়ন্স লিগ জেতা ৩৪ বছর বয়সী এই ডিফেন্ডার চতুর্থবারের মতো ইউরোপ সেরা মুকুট জয়ের আশাটাও জানান। নিজের সর্বোচ্চ পর্যায়ে উঠে আমি কি বিস্মিত? আমি অনেক কাজ করি, অনেক মনোযোগ এবং ভালোবাসা নিয়ে আমি ফুটবলের সঙ্গে থাকি। এই জীবনে আমি যা, তার সবটাই প্রতিদিনের পরিশ্রমের, আমার পেশাদার মনোভাবের ফল। দিন শেষে আমি আমার পরিশ্রমের ফলটা কুড়াই। লোকে ভাবে আমি পাগল, কিন্তু যখন পাগলামি কাজে দেয়, তখন আমি জানি আমাকে কি করতে হবে। চলতি মৌসুমে সব প্রতিযোগিতা মিলিয়ে ২৮ ম্যাচ খেলেছেন আলভেস। গত ডিসেম্বরে পায়ে চোট পাওয়ার পর ফেরা এই ডিফেন্ডার স্মৃতিচারণ করলেন স্পেন ছেড়ে ইতালির ফুটবলের সঙ্গে মানিয়ে নেওয়ার সময়টাও। শুরুতে আমাকে মূল্য দিতে হয়েছিল। এখানে ফুটবলকে দেখার দৃষ্টিটা ভিন্ন। যখন আমি মানিয়ে নিচ্ছিলাম, চোট পেলাম। এই দলের সঙ্গে, দলের দর্শনের সঙ্গে আমাকে মানিয়ে নিতেই হত। আমি আমার দলটাকে এটা উপভোগ করতে দিচ্ছি, নিজেও উপভোগ করছি। মোনাকোর জালে ২৫ গজ দূর থেকে জোরালো ভলিতে গোল পেয়ে দারুণ খুশি আলভেস। তবে গোলে সহায়তা করাটাকেই বেশি গুরুত্ব দিচ্ছেন তিনি। গোল করে হোক আর গোলে সহায়তা করে হোক, দলকে জয়ের জন্য সাহায্য করাটাই সবচেয়ে গুরুত্বপূর্ণ। আমি সহসা গোল করি না। তাই আমি খুশি। কিন্তু আমি গোল করানোই বেশি পছন্দ করি; যাতে সবাই খুশি হয়ে ঘরে ফেরে। আর/১৭:১৪/১০ মে



from First Bangla interactive newspaper - Deshe Bideshe http://ift.tt/2q2NjJD
May 11, 2017 at 12:34AM

0 মন্তব্য(গুলি):

একটি মন্তব্য পোস্ট করুন

 
Top