ফোরলেনের জন্য জমি ছাড়তে নারাজ জমি মালিকদের বিক্ষোভ

ধূপগুড়ি, ২৮ জুনঃ ফোর লেনের প্রস্তাবিত জমি না দেওয়ার দাবিতে পুরসভা ঘেরাও করে বিক্ষোভ দেখাল কৃষকরা। বুধবার সকালে ধূপগুড়ি পুরসভায় বৈঠকে ডাকা হয়েছিল কৃষকদের। বৈঠকে যোগ দেওয়ার কথা ছিল জলপাইগুড়ির জেলাশাসক রচনা ভগত থেকে শুরু করে মহকুমা শাসক ও অন্যান্য প্রশাসনিক কর্তাদের। কিন্তু জেলাশাসক বৈঠকে আসার আগে থেকেই বিক্ষোভে সামিল হন কৃষকরা। দাবি, কোনোভাবেই ফোরলেন সড়ক নির্মান করতে জমি দেওয়া হবে না। এই জমিই কৃষকদের জীবিকা অর্জনের শেষ সম্বল। তাই জমি রক্ষা করতে যে কোনো রকম আন্দোলন করতেই তারা ভাববেন না।

এদিকে এদিন বিক্ষোভ পরিস্থিতি সামাল দিতেও দেখা যায় সারা বাংলা কৃষি জমি বাস্তু জীবন জীবিকা রক্ষা কমিটির সদস্যদের। বিক্ষোভরত কৃষকদের বুঝিয়ে বৈঠকে বসার আহ্বান করেন কমিটির নেতৃত্বরা। এছাড়া বিক্ষোভ সামাল দিতে ময়দানে নামেন বিডিও দীপঙ্কর রায়। তিনি কৃষকদের মৌজা ভিত্তিক এসে আলোচনা করতে বলেন। কিন্তু কৃষকরা সেই প্রস্তাবও ফিরিয়ে দেন। জমির মালিক আলতাফ হোসেন বলেন, মৌজা ভিত্তিক নয়। সমস্ত কৃষকদের সামনেই আলোচনা করতে হবে। এছাড়া জমি কোনো ভাবেই দেওয়া হবে বলে স্পষ্ট জানিয়ে দেওয়া হয়।

সূত্রে খবর, এদিন জলপাইগুড়ির জেলাশাসক ও অন্যান্য আধিকারিকরা সরাসরি কৃষকদের সঙ্গে আলোচনা করেছেন। এর আগে ধূপগুড়ি পুরসভায় প্রস্তাবিত ফোরলেন নিয়ে বৈঠক ঠিক করা হয়েছিল।



from Uttarbanga Sambad | Largest Selling Bengali News paper in North Bengal http://ift.tt/2sQwORV

June 28, 2017 at 05:38PM

0 মন্তব্য(গুলি):

একটি মন্তব্য পোস্ট করুন

 
Top