তক্ষক ও গন্ডারের নকল খড়্গ সহ ধৃত ১

কালচিনি (আলিপুরদুয়ার), ২৪ জুনঃ এসএসবি ৫৩ ব্যাটেলিয়ান ও বক্সা ব্যাঘ্র প্রকল্পের অধীন হ্যামিল্টনগঞ্জ রেঞ্জের বনকর্মীদের যৌথ উদ্যোগে একটি তক্ষক সহ একজনকে গ্রেফতার করা হয়েছে। ধৃত ব্যক্তির নাম বাদল তিরকি (৩৫)। বাড়ি মথুরা চা বাগানের হাটখোলা এলাকায়।

ধৃত ব্যক্তির কাছে একটি গন্ডারের খড়্গ পাওয়া গিয়েছে বলে এসএসবি সূত্রে খবর। যদিও পরীক্ষার পর গন্ডারের খড়্গটি নকল বলে জানা যায়। এসএসবি-র প্রাথমিক অনুমান, তক্ষকটি ভুটান হয়ে চীনে পাচারের উদ্দেশ্যে নিয়ে যাওয়া হচ্ছিল। তবে নকল খড়্গটি কি উদ্দেশ্যে নিয়ে যাচ্ছিল তা তদন্ত করে দেখছে বনদপ্তর।

সূত্রের খবর, শুক্রবার সন্ধ্যায় গোপন সূত্রে খবর পেয়ে হাসিমারার এমইএস চৌপথী এলাকায় এসএসবি-র জওয়ান ও বনকর্মীরা রাস্তায় দাঁড়িয়ে থাকা যুবকদের পিছু তাড়া করে। সাতালি চা বাগানের ৩ যুবক পালিয়ে গেলেও একজনকে ধরতে সক্ষম হন তারা।

হ্যামিল্টনগঞ্জ রেঞ্জের রেঞ্জার নরেশ বিশ্বকর্মা জানিয়েছেন, ধৃত যুবককে শনিবার আলিপুরদুয়ার মহকুমা আদালতে তোলা হলে বিচারক তাকে জেল জুডিশিয়াল কাস্টডির নির্দেশ দিয়েছেন।

বক্সা ব্যঘ্র প্রকল্পের উপক্ষেত্র অধিকর্তা (পশ্চিম) কল্যাণ রাই জানিয়েছেন, উদ্ধার করা গন্ডারের খড়্গটি নকল বলে প্রমাণিত হয়েছে। বনদপ্তর ঘটনার তদন্ত শুরু করেছে। পলাতকদের খোঁজে তল্লাশি শুরু করেছে এসএসবি ও বনকর্মীরা।



from Uttarbanga Sambad | Largest Selling Bengali News paper in North Bengal http://ift.tt/2s7xvCN

June 24, 2017 at 09:19PM

0 মন্তব্য(গুলি):

একটি মন্তব্য পোস্ট করুন

 
Top