প্রথম দিনেই মোর্চার তাণ্ডব, তত্পর প্রশাসন

দার্জিলিং, ১২ জুনঃ পাহাড়ে মোর্চার ডাকা অনির্দিষ্টকালের বন্‌঩ধে মোর্চার তাণ্ডব। বিজনবাড়িতে বিডিও অফিসে আগুন ধরিয়ে দেয় গোর্খা জনমুক্তি মোর্চা সমর্থকরা। গ্রেফতার ১০ মোর্চা সমর্থক। কিন্তু দমকলের তত্পরতায় দ্রুত আগুন নিভে যায়।

অন্যদিকে, মোর্চা কর্মী-সমর্থকরা বন্ধ করে দেয় সুকনা গ্রাম পঞ্চায়েতের অফিস। কিন্তু পরে পুলিশের হস্তক্ষেপে অফিস খুলে দেওয়া হয়।

খোলা রাখা হয়েছে সরকারি দফতর। সরকার থেকে জানানো হয়েছে, কোনো সরকারি কর্মী অনুপস্থিত থাকলে কেটে নেওয়া হবে বেতন। তাই বন‌ধ উপেক্ষা করেই হাজির সরকারি কর্মীরা। দার্জিলিংয়ে বন্‌঩ধের তেমন প্রভাব না পড়লেও সুকনা, কার্সিয়াং ও কালিম্পংয়ে বিক্ষিপ্ত উত্তেজনা দেখা গিয়েছে।

কড়া নিরাপত্তায় ঘেরা ভানুভবন ও জিটিএ সদর দফতর লালকুঠি। জিটিএ-র পর এবার পাহাড়ের তিন পুরসভা দার্জিলিং, কার্সিয়াং ও কালিম্পংয়ের স্পেশাল অডিট আজ। জারি করা হয়েছে ১৪৪ ধারা।

বন্‌঩ধের আওতার বাইরে রাখা হয়েছে পরিবহণ, স্কুল-কলেজ, হোটেল ও দোকানপাট। বন্‌঩ধের আওতায় ব্যাংক। তবে সোম ও বৃহস্পতিবার খোলা রাখা হয়েছে ব্যাংক।

সরকারের তরফ থেকে সমস্ত রকম প্রস্তুতি নেওয়া হয়েছে। পুলিশকর্মীদের জন্য বিশেষ জ্যাকেট ও হেলমেটের ব্যবস্থা করা হয়েছে। মোতায়েন করা হয়েছে প্রচুর মহিলা পুলিশকর্মীও।



from Uttarbanga Sambad | Largest Selling Bengali News paper in North Bengal http://ift.tt/2sdMEG6

June 12, 2017 at 01:30PM

0 মন্তব্য(গুলি):

একটি মন্তব্য পোস্ট করুন

 
Top