অবশেষে সিলেটে স্বস্থির বৃষ্টি…।

স্টাফ রিপোর্টার: টানা কয়েকদিনের তাপদাহের পর নেমেছে সিলেটে। প্রচন্ড গরমে হাঁপিয়ে উঠেছিল মানুষ। বৃহস্পতিবার রাত থেকে সিলেটের বিভিন্ন স্থানে বৃষ্টি শুরু হয়। এসময়ে ভয়েযায় দমকা হাওয়াসহ বজ্র বৃষ্টি। দুদিন বন্ধ থাকার পর সিলেটে পুনরায় বৃষ্টি নামে শনিবার রাত ৮টার দিকে। রাতেও থেমে বৃষ্টি হয়। বৃষ্টি শুরু হওয়ায় আগের মতো আগের মতো প্রচন্ড গরম না থাকলেও রয়েছে ভেপসা গরম । তাই মানুষ কিছুটা হলেও স্বস্তি পাচ্ছেন। সোমবার সকাল থেকে টানা বৃষ্টির কারণে ভোগান্তির শিকারও হচ্ছেন অনেকে। বিশেষ করে খেটে খাওয়া কর্মজীবী মানুষ। অফিসে, শিক্ষাপ্রতিষ্ঠানে ও ব্যবসা প্রতিষ্ঠানে যেতে হচ্ছে বৃষ্টি মাথায় নিয়ে। কাজ করতে হচ্ছে বৃষ্টি উপেক্ষা করে।
এমনকি ঈদের বাজার ও বাড়ির ফেরার অগ্রিম বাস এবং ট্রেনের টিকেট কিনতে যেতে হয়েছে বৃষ্টিতে ভিজে। তা ছাড়া সিলেটের বিভিন্ন স্থানে সড়কে পানি জমে যাওয়ায় সেসব এলাকায় মানুষেরও দুর্ভোগের শেষ নেই। বৈরি আবহাওয়ার কারণে আজ সকাল থেকে গণপরিবহন চলাচলে কিছু ভাটা পরেছে। জাবের ফায়সাল নামে এক ব্যক্তি বলেন, প্রচণ্ড গরমের কারণে রমজানে হাঁপিয়ে উঠেছিলাম। এখন গরম কমায় একটু স্বস্তি পাচ্ছি। কষ্টও কম মনে হচ্ছে। এই বৃষ্টি খুবই দরকার ছিল। একটি ঔষদ কোম্পানির প্রতিনিধি মুস্তাক আহমদ জানান, তিনি সিলেট মদিনা মার্কেট এলাকায় দায়িত্ব পালন করছেন। সকাল থেকে বৃষ্টিতে ভিজে কাজ করতে হয়েছে। তিনি বলেন, বৃষ্টিতে এই এলাকার সড়কের বিভিন্ন জায়গায় পানি জমে গেছে। বৃষ্টিতে কাজ করতে গিয়ে চরম ভোগান্তির শিকার হতে হয়েছে। জামা প্যান্ট ভিজে গেছে। সারা দিন ভেজা শরীরে কাজ করতে গিয়ে ঠান্ডা লেগেছে।
রোববার সিলেটের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩২ ডিগ্রি এবং সর্বনিম্ন ২৪ ডিগ্রি সেলসিয়াস। আগামী ২৪ ঘন্টায় সিলেটে মোশলধারে বৃষ্টি ও বজ্রসহ বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। সিলেট বিভাগের সকল জেলায় আবহাওয়ার পুর্ববাসে এমন তথ্য জানানো হয়েছে। এছাড়া দিন ও রাতের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে।



from Sylhet News | সুরমা টাইমস http://ift.tt/2sTHAEN

June 12, 2017 at 07:12PM

0 মন্তব্য(গুলি):

একটি মন্তব্য পোস্ট করুন

 
Top