সিলেটে ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত হবে ঐতিহাসিক শাহী ঈদগাহ ময়দানে।

স্টাফরিপোর্টার: সিলেটের ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত হবে ঐতিহাসিক শাহী ঈদগাহ ময়দানে। ঈদের জামাতকে সফল করে তুলতে চলছে ব্যাপক প্রস্তুতি। বৈরী আবহাওয়ার কথা মাথায় রেখে সেখানে ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত হবে সকাল ৯টায়।
বুধবার গিয়ে দেখা যায়, পরিচ্ছন্নকর্মীরা সেখানে কাজ করছেন। চলছে ঝাড়ু দেয়া, ঘাস পরিস্কার করা, চলছে মাইকিং এর লাইন তৈরীর কাজ, ময়দানের দেয়ালে ও মিনারে রঙ লাগানোর কাজ।
সিলেটের প্রধান জামাত এখানে অনুষ্ঠিত হয় বিধায় মানুষের চাপ থাকে বেশী। তাই ময়দান থেকে মানুষের চাপ রাস্তা পর্যন্ত চলে যায়। তাই নগরীর স্কলার্সহোম স্কুল পর্যন্ত নামাজের উপযোগী করে তোলার জন্যও কাজ করে যাচ্ছেন পরিচ্ছন্ন কর্মীরা।
এদিকে, এখনও মাইকিং এর কাজ শুরু হয়নি। ঈদগাহ ময়দানের ভেতরে ও বাইরের তিন দিকে মিলিয়ে মোট ২২টি মাইক বসানো হবে বলে জানিয়েছেন শাহী ঈদগাহের মোতাওয়াল্লী মো জহির মিয়া।
তিনি বলেন, আমরা চার রমজান থেকেই ঈদগাহকে জামাতের জন্য প্রস্তুত করার কাজ করে যাচ্ছি। এখন পরিচ্ছন্ন কর্মীরা ড্রেইন পরিষ্কারের কাজ করছেন। মাইকিং এর তারের কাজ ও দেয়ালের রঙের কাজ চলছে।তিনি আরও বলেন, এখন আবহাওয়া বেশী ভালনা। হঠাৎ করেই বৃষ্টি চলে আসছে। অনেকের সকালে উঠতে কষ্ট হয়। সব দিক বিবেচনা করে এবার ঈদগাহে ঈদের প্রধান জামাত ৯টায় অনুষ্ঠিত হবে।
এদিকে সিলেটে ঈদের জামাত নির্বিঘ্ন করতে কড়া নিরাপত্তা ব্যবস্থা থাকবে বলে জানিয়েছেন সিলেট মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (মিডিয়া) মো. জিদান আল মুসা।
তিনি বলেন, নগরবাসীর নিরাপত্তার জন্য আমরা শ শ পুলিশ মোতায়েন করেছি, এমনকি রয়েছে ছদ্মবেশী পুলিশ ও চেকপোষ্ট। আর যেহেতু শাহী ঈদগাহে লাখো মানুষ একসাথে নামাজ পড়বেন সেখানে নিরাপত্তা ব্যবস্থায় কোনো ক্রটি রাখা হবে না। পুরো এলাকাটি ক্লোজ সার্কিট ক্যামেরার আওতায় আনা হবে।



from Sylhet News | সুরমা টাইমস http://ift.tt/2sulnyZ

June 22, 2017 at 08:25PM

0 মন্তব্য(গুলি):

একটি মন্তব্য পোস্ট করুন

 
Top