শিক্ষার্থীদের আন্দোলনে পুলিশি নির্যাতনের প্রতিবাদে সিলেটে বিক্ষোভ

—ছবি শাহবাগ—সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট সিলেট নগর শাখার উদ্যোগে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভূক্ত ৭টি কলেজের শিক্ষার্থীদের যৌক্তিক আন্দোলনে পুলিশি হামলার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে। মিছিলটি সিলেট কেন্দ্রীয় শহীদ মিনার থেকে শুরু হয়ে শহরের বিভিন্ন পয়েন্ট প্রদক্ষিন করে সিটি পয়েন্টে সমাবেশ করে। সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট সিলেট নগর শাখার সভাপতি রেজাউর রহমান রানার সভপতিত্বে এবং সাধারণ সম্পাদক রুবাইয়াত আহমেদ এর পরিচালনায় বক্তব্য রাখেন সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট শাবিপ্রবি শাখার আহ্বায়ক প্রসেনজিৎ রুদ্র, মদন মোহন কলেজ শাখার সাধারণ সম্পাদক রুবেল মিয়া,এম.সি. কলেজ শাখার আহ্বায়ক সাদিয়া নোশিন তাসনিম।

সমাবেশে বক্তারা বলেন- কিছুদিন আগে ঢাকা শহররে ৭টি কলেজকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভূক্ত করা হয়ছে। বেসরকারি ৭টি কলজের সংকট ঘনীভূত হচ্ছে বিভিন্ন র্বষরে পরীক্ষা আটকে আছে, বাড়ছে সেশনজট, বাড়ছে শিক্ষাব্যায়। এছাড়া কলেজগুলোর আবাসন, পরিবহন, গবেষনা, সেমিনার ও ক্লাসরুমের সংকট বিদ্যমান। ৬ মাস পেরিয়ে গেলেও চলমান সংকটসমূহ নিরসনের কোনো রুপরেখা ছাত্রসমাজের সামনে হাজির করা হয় নি। শিক্ষার্থীরা তাদের সংকটসমূহ নিরসনে র্কাযকরী উদ্যোগ নিতে শাহবাগে মানববন্ধন ও অবস্থান র্কমসূচী ঘোষণা করে। র্পূবঘোষিত শান্তিপুর্ন অবস্থান র্কমসূচীতে পুলিশ বারবার বাধা দয়ে। পরর্বতীতে বিনা উস্কানিতে শিক্ষার্থীদের উপর পুলিশ লাঠিচার্জ করে ও রাবার বুলেট নিক্ষেপ করে। এ ঘটনায় প্রায় র্অধশত শিক্ষার্থী আহত হয়। এদের মধ্যে সরকারী তিতুমীর কলেজের ৩য় বর্ষের শিক্ষার্থী সিদ্দিকুর রহমানের চোখ মারাত্মকভাবে আহত হয়েছে এবং তিনি আশঙ্কাজনক অবস্থায় চিকিৎসাধীন রয়েছেন।
সমাবেশে নেতৃবৃন্দ অবিলম্বে হামলার সাথে জড়িত পুলিশ সদস্যদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেন ও সরকারি ৭টি কলজের সংকট নিরসনে র্কাযকরী পদক্ষপ নিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রশাসনের প্রতি জোর দাবি জানান। -বিজ্ঞপ্তি



from Sylhet News | সুরমা টাইমস http://ift.tt/2vL5cfy

July 22, 2017 at 08:18PM

0 মন্তব্য(গুলি):

একটি মন্তব্য পোস্ট করুন

 
Top