কেন্দ্রের প্রস্তাব নাকচ গুরুংয়ের

শিলিগুড়ি, ৪ জুলাইঃ কেন্দ্রীয় সরকারের বিকল্প ব্যবস্থার প্রস্তাব ফিরিয়ে দিল গোর্খা জনমুক্তি মোর্চা। দলীয় সূত্রের খবর, সোমবার দার্জিলিংয়ের সাংসদ তথা কেন্দ্রীয় মন্ত্রী সুরিন্দরসিং আলুওয়ালিয়ার মাধ্যমে কেন্দ্রীয় সরকার মোর্চা সুপ্রিমো বিমল গুরুংকে ফোন করে বৈঠকে আসার আমন্ত্রণ জানিয়েছে। গোর্খাল্যান্ডের দাবি ছেড়ে বিকল্প কোনো ব্যবস্থা নিয়ে আলোচনার জন্য প্রস্তাব দেওয়া হয় গুরুংকে। তবে বিমল গুরুং স্পষ্ট জানিয়ে দেন, তাদের একমাত্র দাবি গোর্খাল্যান্ড। এই ইশ্যুতে বৈঠক হলে তারা সেখানে অংশ নেবেন।

এদিকে জিএনএলএফ-এর ওপরে পালটা চাপ সৃষ্টি করে মঙ্গলবার মোর্চা জানিয়েছে, ওই দলের সভাপতি মন ঘিষিং উত্তরবঙ্গ ক্রীড়া উন্নয়ন কাউন্সিলের সহ সভাপতি পদে রয়েছেন। সেখান থেকে তাঁকে পদত্যাগ করতে হবে।

মঙ্গলবার বিমল গুরুং এক সাংবাদিক বৈঠকে বলেন, ‘গোর্খাল্যান্ডের দাবিকে উপেক্ষা করে কেউ কেউ এখানে আবার ষষ্ঠ তফসিলের দাবিতে রাজ্য সরকারের সঙ্গে হাত মেলাচ্ছে, তা কাম্য নয়। আমাদের অনুরোধ, প্রত্যেক রাজনৈতিক দলই গোর্খাল্যান্ডের দাবিতে অনড় থাকুন। পাহাড়ে অন্য কোনো ব্যবস্থা আমরা মানবো না।’

এদিনও দার্জিলিং শহরে মিছিল করে মোর্চা সমর্থকরা। দার্জিলিং সদর থানা ঘেরাও করে বিক্ষোভ দেখায় তারা। শহরের বিভিন্ন দেওয়ালে দেওয়ালে সাঁটানো হয় গোর্খাল্যান্ডের পোস্টার।



from Uttarbanga Sambad | Largest Selling Bengali News paper in North Bengal http://ift.tt/2tNjwaz

July 04, 2017 at 09:39PM

0 মন্তব্য(গুলি):

একটি মন্তব্য পোস্ট করুন

 
Top