ঢাকা, ২৫ জুলাই- অনিল বাগচীর একদিন চলচ্চিত্রে সংলাপ রচয়িতা হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার ২০১৫ প্রদান অনুষ্ঠানে পুরস্কার পেয়েছেন প্রয়াত নন্দিত কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদ। গতকাল সোমবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই পুরস্কার প্রদান করেন। হুমায়ূন আহমেদের পক্ষে পুরস্কার গ্রহণ করেন স্ত্রী মেহের আফরোজ শাওন ও দুই ছেলে নিষাদ ও নিনিত। সন্তানদের নিয়ে হুমায়ূন আহমেদের পক্ষে পুরস্কার গ্রহণ নিয়ে অভিনেত্রী শাওন বলেন, এটা আসলে একটা মিশ্র প্রতিক্রিয়া, কারণ যার পুরস্কার তিনি নিজেই নেবেন এবং অনুভূতি ব্যক্ত করবেন, এটাই সারা পৃথিবীর স্বাভাবিক নিয়ম। আর স্বাভাবিক নিয়মটাই সবচেয়ে সুন্দর। পুরস্কার নেওয়ার জন্য যখন আমাকে ফোন দেওয়া হলো, তখনই আমি সিদ্ধান্ত নিই, বাবার হয়ে নিষাদ ও নিনিত পুরস্কারটি গ্রহণ করবে। কারণ আমি ওনার পুরস্কারটি নিলে ভালো লাগত না। বাবার পাওয়া পুরস্কারটা কেউ যদি গ্রহণ করে, সেটি তাঁর সন্তান হওয়াটাই সব চাইতে সুন্দর। শাওন আরো বলেন, আমার ছোট ছেলে নিনিতের বয়স মাত্র সাত বছর, সে কিন্তু বোঝে না জাতীয় চলচ্চিত্র পুরস্কার কতটা বড়, সে শুধু জানে বাবা একটা পুরস্কার পাচ্ছে আর সেটি সে নিতে যাচ্ছে। অন্যের পুরস্কার নেওয়ার সময় সেটি নিজের গলায় পরা যায় না, সেটিও সে জানে না। নিনিত করল কি মেডেলটা হাতে নিয়ে নিজের গলায় পরে ফেলল। আমাকে বলল, এটা তো বাবার পুরস্কার আমি পরে ফেলি। সেখানে আমাকে কোনো কথা বলার সুযোগ দেয়নি সে। পুরো অনুষ্ঠানেই নিনিত মেডেলটা পরে থাকল। বাসায় এসে মেডেলটা আমার হাতে দিল। পুরো ঘটনাটার মধ্যে সৌন্দর্য আছে বলে মন্তব্য করেন শাওন। বলেন, বাবার পুরস্কারটা সাত বছরের সন্তান গ্রহণ করল, এটা আসলে একটা আবেগপূর্ণ মুহূর্ত। এর আগে ২০১২ সালে ঘেটুপুত্র কমলা ছবি পরিচালনা করে শ্রেষ্ঠ পরিচালকের পুরস্কার পান হুমায়ূন আহমেদ। সেবারও প্রয়াত বাবার হয়ে পুরস্কার গ্রহণ করেছিল নিষাদ ও নিনিত, সঙ্গে ছিলেন শাওন। এআর/২২:৪৮/২৫ জুলাই



from First Bangla interactive newspaper - Deshe Bideshe http://ift.tt/2uTZZVG
July 26, 2017 at 04:47AM

0 মন্তব্য(গুলি):

একটি মন্তব্য পোস্ট করুন

 
Top