‘নায়িকা নয়, অভিনয় শিল্পী হতে চাই’

Nadia Nodi f

বর্তমান সময়ের ছোটপর্দার অত্যন্ত জনপ্রিয় মডেল এবং অভিনেত্রী নাদিয়া নদী। ব্যস্ত সময় পার করছেন আসন্ন ঈদ এবং রেগুলার কিছু সিঙ্গেল নাটকে কাজের মাধ্যমে। পাশাপাশি নিয়মিত দুটি সিরিয়ালেও কাজ করছেন এই অভিনেত্রী। সুস্ময় সুমন পরিচালিত ‘আই লাফ ইউ’ নাটকে শুটিংয়ের ফাঁকে কথা হয় দেশের এই অভিনেত্রীর সাথে। নাটকটিতে তার বিপরীতে অভিনয় করেছেন ফারহান আহমেদ জোভান।

গ্লোবালনিউজ২৪: কেমন আছেন?

নাদিয়া: আছি আলহামদুলিল্লাহ ভালো।

গ্লোবালনিউজ২৪: বর্তমানে কি নিয়ে ব্যস্ততা যাচ্ছে?

নাদিয়া: যেহেতু টেলিভিশন নাটক করিসেসব নিয়েই ব্যস্ততা যাচ্ছে।

গ্লোবালনিউজ২৪: সবগুলোই কি সিঙ্গেল নাটকনা কোন সিরিয়াল নাটকেও কাজ করছেন?

নাদিয়া: এখন বেশিরভাগ আসন্ন ঈদের সিঙ্গেলগুলোতে কাজ করছি। পাশাপাশি দুইটা চলমান সিরিয়ালেও কাজ চলছে

গ্লোবালনিউজ২৪: ঈদের নাটক নিয়ে কিছু বলুন। এবারের ঈদে সিরিয়াস নাটকগুলোই দর্শক বেশী পছন্দ করেছে। আগে তো দর্শক কমেডি নাটক বেশি পছন্দ করত।

নাদিয়া: কমেডি নাটকের পাশাপাশি আমার ঈদে সিরিয়াস নাটকও ছিল। অনন্য ইমনের পরিচালনায় ছিল তৌসিফের সাথে ‘স্প্রিং রেইন’। এবং মাহমুদুর রহমান হিমির পরিচালনায় তাহসানের সাথে ‘আবারও’নাটকগুলোতে আমার বেশ ভালো রেস্পন্স ছিল।

nadia-nodi1

গ্লোবালনিউজ২৪: আপনার ক্যরিয়ারের কিছু পজিটিভ এবং নেগেটিভ দিক সম্পর্কে যদি বলতেন; 

নাদিয়া: আলহামদুলিল্লাহ। আমি আল্লাহ’র রহমতে ব্লেসড। এখন আমি খুব ভালো কিছু স্ক্রিপ্টে কাজ করার সুযোগ পাচ্ছি। আমি মনে করি এটাই আমার জন্য পজিটিভ। আর নেগেটিভ দিক হচ্ছে আমার প্রচুর কাজের অফার আসছে। কিন্তু সেগুলো প্রি প্ল্যান করার সময় পাচ্ছি না। যেমন আগামীকাল শুটিং আজকে রাতেই হয়তো স্ক্রিপ্ট আমার কাছে আসছে অথবা দু’দিন আগে কোন নাটকের শুটিং চলাকালীন সময়ে আসছে। কিন্তু ব্যস্ততার কারণে সেসব চরিত্রগুলো নিয়ে আমি চিন্তা করার সময় পাচ্ছি না। সেক্ষেত্রে আমি মনে করি এটা আমার জন্য নেগেটিভ। একটা চরিত্রে ১০০ঢুকতে পারছি না। চেষ্টা করছি। তবে আরও বেটার কিছু করতে চাই। 

গ্লোবালনিউজ২৪: কি ধরনের গল্পে কাজ করতে বেশী পছন্দ করেনকমেডি না রোমান্টিক?

নাদিয়া: আমি অভিনয় করতে পছন্দ করি। সেটা রোমান্টিকও হতে পারেআবার কমেডিও হতে পারে। যেকোনো প্রতিবাদী চরিত্রও হতে পারে। যেখানে গ্ল্যামার থেকে এক্টিং এর সুযোগ বেশী সেটা করতেই আমার ভালো লাগে। আমি নায়িকা নয়ভালো একজন অভিনয় শিল্পী হতে চাই।

গ্লোবালনিউজ২৪: বর্তমান টেলিভিশন নাটক ইন্ডাস্ট্রি নিয়ে কিছু বলুন। সবাই বলছে বাজেট কম। তাই ভালো গল্প হচ্ছে না।

নাদিয়া: একটা মায়ের কাছে তিনটা ছেলেমেয়ের একজন যদি খারাপ হয় তাকে তো ফেলে দিতে পারবে না। আর আমাদের হাতের পাঁচটা আঙ্গুলও সমান না। প্রত্যেকটা নাটকের বাজেট খুব বেশি থাকে না। আমি গত ঈদে ১৫ টা নাটকে কাজ করেছি। কিন্তু তার মধ্যে অন এয়ার হয়েছে মাত্র পাঁচটা। আমি কি বাকি ১০টা নাটককে খারাপ বলবোঅবশ্যই না। এগুলো হয়তো কোন কারণে অন এয়ার হয়নি। ভবিষ্যতে হবে। প্রত্যেকটার স্ক্রিপ্ট যে খুব আহামরি কিছু ছিল তা নয়। তবে সেটা মোটামুটি ভালো ছিল বলেই আমি কাজ করেছি বা স্ক্রিপ্টগুলোর প্রতি আগ্রহ সৃষ্টি হয়েছে। আসলে চেষ্টা করলে অল্প বাজেটেও ভালো করা যায়। তবে সেটা অনেকটাই নির্ভর করে নির্মাতা বা গল্পকারের উপর।

গ্লোবালনিউজ২৪: দেশীয় মুভিতে আপনার কাজ করার অভিজ্ঞতা বা ভবিষ্যৎ পরিকল্পনা সম্পর্কে যদি বলতেন।

নাদিয়া: আমি ইতোমধ্যে দুইটা মুভিতে কাজ করেছি। তিন নম্বর মুভিতে কাজ চলছে। আমার প্রথম মুভি রেদোয়ান রনি ভাই এর ‘আইস্ক্রিম’।  মুভিটিতে আমার চরিত্রটি ভালো ছিল তবে ঐ মুভিতে আমি গেস্ট চরিত্র হিসেবে কাজ করেছি। এটাই আমার প্রথম কমার্শিয়াল মুভি। তারপর আমি কাজ করেছি ইমপ্রেস টেলিফ্লিমের ‘ড্রেসিং টেবিল’ নামক একটি মুভিতে। ঐটা ইটালিয়ান ফ্লিম ফেস্টিভালে চলছে। আবু সাইয়ীদ ভাই এটার ডিরেক্টর। আর তৃতীয় অর্থাৎ এখন যেটার কাজ চলছে সেটা হচ্ছে একশ্যান মুভি। নাম হচ্ছে ‘এজেন্ট ৩’। ডিরেক্টর হচ্ছেন বনি আবেদিন। ২০শুটিং সম্পন্ন হয়েছে।

গ্লোবালনিউজ২৪: সুস্ময় সুমন ভাই এর ‘আই লাফ ইউ’ নাটক সম্পর্কে কিছু বলেন।

নাদিয়া: সুস্ময় দাদার সাথে এটা আমার প্রথম কাজ। এটা একটা ভিন্নধর্মী গল্প। এখানে আমার ডায়ালগ খুবই কম। এটা আমার জন্য খুবই চ্যালেঞ্জিং। ডায়ালগ না থাকলেও যে এক্টিং এর প্রচুর জায়গা আছে এই নাটকই তার প্রমাণ। আর এই ধরনের চ্যালেঞ্জ নিতে আমার ভালো লাগে। আমি ইনজয় করছি কাজ করে। আশা করি দর্শকদের ভালো লাগবে।

গ্লোবালনিউজ২৪: গ্লোবালনিউজ২৪কে আপনার মুল্যবান সময় দেয়ার জন্য অসংখ্য ধন্যবাদ।

নাদিয়া: আপনাকেও ধন্যবাদ।



from ঢাকা – দ্যা গ্লোবাল নিউজ ২৪ http://ift.tt/2eMSxFw

July 26, 2017 at 03:23PM

0 মন্তব্য(গুলি):

একটি মন্তব্য পোস্ট করুন

 
Top