কুমিল্লায় ষোড়শ সংশোধনী রায় পুনর্বিবেচনার দাবীতে

নিজস্ব প্রতিবেদক ● বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ কুমিল্লার উদ্যোগে ষোড়শ সংশোধনী বাতিলের রায় পুনর্বিবেচনা ও অপ্রাসঙ্গিক পর্যবেক্ষণ বাতিলের দাবীতে গতকাল দুপুর ১টায় কুমিল্লা আদালত অঙ্গনে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের সম্মেলন প্রস্তুতি কমিটির কেন্দ্রিয় সদস্য ও কুমিল্লা জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি এডভোকেট জহিরুল ইসলাম সেলিমের সভাপতিত্বে প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন, জেলা আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক এডভোকেট আবুল হাসেম খাঁন, কুমিল্লা জেলার পাবলিক প্রসিকিউটর এডভোকেট মোস্তাফিজুর রহমান লিটন, জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক ও কুমিল্লা মহানগর আওয়ামীলীগের সদস্য এডভোকেট সৈয়দ নুরুর রহমান, জেলা আইনজীবী সমিতির সাবেক সহ-সাধারণ সম্পাদক ও কুমিল্লা মহানগর আওয়ামীলীগের আইন বিষয়ক সম্পাদক এডভোকেট আমজাদ হোসেন প্রমুখ। এ সময় উপস্থিত ছিলেন- জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি এডভোকেট আবদুর রেজ্জাক (২), সিনিয়র আইনজীবী মোঃ নিজামুল হক, এডভোকেট আবু তাহের (ভিপি তাহের), এডভোকেট এম. এ সোবহান, এডভোকেট মোঃ মোখলেছুর রহমান, এডভোকেট মোঃ জালাল উদ্দিন, এডভোকেট আবুল কালাম আজাদ (তমাল), এডভোকেট জিয়াউল হাসান চৌধুরী (সোহাগ), এডভোকেট সানজিদা হক শিপা, এডভোকেট মোহাম্মদ শওকত আকবর, এডভোকেট মোঃ আজহারুল ইসলাম, এডভোকেট নূরুদ্দিন মিয়াজী (বুলবুল), এডভোকেট নবেন্দু বিকাশ সর্বাধিকারী (দোলন), এডভোকেট মোহাম্মদ জাকির হোসেন, এডভোকেট মোশারফ হোসেন (টিটু), এডভোকেট মোহাম্মদ ইকবাল হোসেন, এডভোকেট আনোয়ারুল হক, এডভোকেট শামীম আরা (শিমু), এডভোকেট আছিয়া মাহজাবিন খাঁন নিশু, এডভোকেট সৈয়দ তানভীর আহমদে ফয়সাল, এডভোকেট মোঃ জালাল আহম্মেদ, এডভোকেট তাপস চন্দ্র সরকার, এডভোকেট শাহ জালাল ও এডভোকেট রৌশন আরা (স্বপ্না) সহ কুমিল্লা বারের শতাধিক আইনজীবী।

ওই বিক্ষোভ সমাবেশে বক্তারা বলেছেন, সুপ্রিমকোর্টের আপীল বিভাগ সংবিধানের ষোড়শ সংশোধনী বাতিলের রায়ে যে পর্যবেক্ষণ দিয়েছেন তা অপ্রাসঙ্গিক, অগ্রহণযোগ্য ও উদ্দেশ্যপ্রণোদিত। একই সঙ্গে তা আইনগত ও রাজনৈতিকভাবে মোকাবেলা করার ঘোষণা দিয়েছেন আইনজীবীরা। বক্তারা বলেন- বঙ্গবন্ধুর প্রশ্নে বাঙালীজাতি কখনো আপোষ করেনি আর করবেও না। মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধু সর্ম্পকে দেশের মানুষ জানে এবং এটা মীমাংসিত বিষয়। বঙ্গবন্ধু যে মুক্তিযুদ্ধের নেতৃত্ব দিয়েছিলেন তা চন্দ্র-সূর্যের মতোই সতি। এটা নিয়ে রায়ে যা বলা হয়েছে তা জনগণ মেনে নেবে না ক্ষমা করবে না। এ রায়ে সংসদকে অবমাননাসহ জনগণের অধিকারকে হরণ করা হয়েছে। এ রায় সংবিধান পরিপন্থী। সুতরাং এ রায়ের পুনর্বিবেচনা জরুরি।

The post কুমিল্লায় ষোড়শ সংশোধনী রায় পুনর্বিবেচনার দাবীতে appeared first on Comillar Barta.



from Comillar Barta http://ift.tt/2v4Ii1S

August 17, 2017 at 06:08PM

0 মন্তব্য(গুলি):

একটি মন্তব্য পোস্ট করুন

 
Top