কুবি শিক্ষককে নির্দোষ দাবি করে ঢাকা বিশ্ববিদ্যালয়ে মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক ● কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষক মাহবুবুল হক ভূঁইয়া তারেকের বিরুদ্ধে ছাত্রলীগের করা অভিযোগকে মিথ্যা দাবি করে প্রতিবাদ ও মানববন্ধন করা হয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়ে। বৃহস্পতিবার দুপুরে অপরাজেয় বাংলার পাদদেশে এ কর্মসূচি পালন করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সাবেক ও বর্তমান শিক্ষার্থীরা। শিক্ষক মাহবুবুল হক ভূঁইয়ার বিরুদ্ধে দায়ের করা ছাত্রলীগের অভিযোগের পরিপ্রেক্ষিতে বৃহস্পতিবার (১৭ আগস্ট) তাকে এক মাসের জন্য ছুটিতে পাঠিয়েছে কুমিল্লা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। এছাড়া চার সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে, এ ঘটনার প্রতিবাদে ক্যাম্পাসে অবস্থান কর্মসূচি শুরু করেছে কুমিল্লা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ও বঙ্গবন্ধু পরিষদ। ঢাকা বিশ্ববিদ্যালয়েও কর্মসূচি পালিত হয়েছে বৃহস্পতিবার সকালে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ে আয়োজিত মানববন্ধন থেকে ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদ ও কুমিল্লা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের প্রতি অভিযোগ প্রত্যাহারের দাবি জানানো হয়। মানববন্ধনে ঢাবি’র গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সাবেক শিক্ষার্থী, গণমাধ্যম কর্মী এবং সাংবাদিক সমিতির সাবেক ও বর্তমান নেতাদের অনেকে উপস্থিত ছিলেন।

এ সময় সাংবাদিকতা বিভাগের সাবেক শিক্ষার্থী ও গণমাধ্যম কর্মী মানোয়ার হোসেন বলেন, ‘বিশ্ববিদ্যালয় প্রশাসন ও উপাচার্যের দুর্নীতির বিরুদ্ধে সোচ্চার হওয়ার কারণেই মাহবুবুল হক ভূঁইয়াকে মিথ্যা অপবাদ দেওয়া হয়েছে। তিনি একজন বন্ধুসুলভ শিক্ষক৷ যে কোনও প্রয়োজনে শিক্ষার্থীরা সবসময় তাকে কাছে পান৷ তিনি মুক্তিযুদ্ধের চেতনার পক্ষে এবং কীভাবে তা আরও বেশি ছড়িয়ে দেওয়া যায়,সে জন্য সোচ্চার৷ তার বিরুদ্ধে কোনও অন্যায় ও অনৈতিক ব্যবস্থা গ্রহণ করা হবে না,এটাই কাম্য।’

সাংবাদিক মনিরুল ইসলাম বলেন, ‘মাহবুব ভাইয়ের বিরুদ্ধে অভিযোগকারী কুবি ছাত্রলীগ নেতা ইলিয়াস কয়েকটি হত্যা মামলার আসামি। সে অভিযোগ দায়ের করেছে একজন প্রগতিশীল শিক্ষকের বিরুদ্ধে৷ এটি খুবই লজ্জাজনক৷ পাবলিক বিশ্ববিদ্যালয়ের সব শিক্ষকের জন্য এটা অপমানজনক৷’

এর আগে, মঙ্গলবার (১৫ আগস্ট) শোক দিবসে শিক্ষক মাহবুবুল ক্লাস নিয়েছেন দাবি করে তার অপসারণ চেয়ে উপাচার্যের কাছে লিখিত দাবি করেছে কুমিল্লা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ। ছাত্রলীগের দাবি, শিক্ষক মাহবুবুল হক ভূঁইয়া অপসারণ করতে হবে। তবে এ ঘটনাকে মিথ্যা বলে দাবি করেছেন মাহবুবুল হক ভূঁইয়া নিজ ফেসবুকে জানান, শোক দিবসে সকালের কর্মসূচি শেষে নিজ বিভাগে আসার পর কয়েকজন শিক্ষার্থী কয়েকটি টপিকস এর ব্যাপারে জানতে চান। তাদের একটি কক্ষে নিয়ে তা বুঝিয়ে দেওয়া হয়েছে। পরীক্ষার জন্য ওই ব্যাচের ক্লাস অনেক আগেই শেষ হয়েছে। সেদিন ক্লাস নেওয়ার মতো কোনও ঘটনা ঘটেনি।

উল্লেখ্য, মাহবুবুল হক ভূঁইয়া তারেক ঢাবি’র গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ২০০৭-০৮ শিক্ষাবর্ষের সাবেক শিক্ষার্থী। এখন কুবি’র গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের প্রভাষক ও বিভাগীয় প্রধান হিসেবে কর্মরত।

The post কুবি শিক্ষককে নির্দোষ দাবি করে ঢাকা বিশ্ববিদ্যালয়ে মানববন্ধন appeared first on Comillar Barta.



from Comillar Barta http://ift.tt/2uTeOF4

August 17, 2017 at 05:52PM

0 মন্তব্য(গুলি):

একটি মন্তব্য পোস্ট করুন

 
Top