ঢাকা, ০২ আগষ্ট- পরনে লং কামিজ, চোখে চশমা, কানে বড় ঝোলা দুল, সঙ্গে খোলা চুল আর ঠোঁটে গাঢ় লিপস্টিক। থুতনিতে হাত রেখে বেশ গম্ভীর ভঙ্গিমায় তাকিয়ে আছেন প্রবীণ অভিনেত্রী দিলারা জামান। আবির হোসাইন নোমানের ক্যামেরায় এভাবেই ফ্রেমবন্দি হয়েছেন তিনি। ছবিটি একটি দেশিয় ম্যাগাজিনের প্রচ্ছদে ব্যবহার করা হয়েছে। পঁচাত্তর বছর বয়সি দিলারা জামান এ ফটোশুটের মাধ্যমে নতুন রূপে হাজির হয়েছেন। ছবিটি প্রকাশের পর সামাজিক যোগাযোগমাধ্যমসহ বিভিন্ন মহলে প্রশংসিত হচ্ছে। এ বিষয়ে প্রতিবেদকের সঙ্গে কথা বলেন দিলারা জামান। তিনি বলেন, হঠাৎ করেই ওরা আমাকে কাজটি করতে বলে| প্রথমে কিছুটা দ্বিধায় ছিলাম। কারণ আমার বয়স পঁচাত্তর। এ বয়সে এমন সাজে কেমন লাগবে? এরপর ওরা বেশ কিছু ছবি তোলে। ছবিগুলো আমার ভালো লাগে। তারপর দেখি, ছবিটা প্রচ্ছদে ব্যবহার করা হয়েছে। এরপর থেকেই বেশ সাড়া পাচ্ছি। ভাবিনি কাজটি সবাই এতটা পছন্দ করবে! এটা আমার অনেক বড় পাওয়া। মনে হয়, কভার পেজে ছবিটি ব্যবহারের কারণে মানুষের এতটা পছন্দ হয়েছে। তিনি আরো বলেন, আমি তো অভিনয় করি- তাই চরিত্রের সঙ্গে মিলিয়ে কস্টিউম ব্যবহার করতে হয়। যখন যে চরিত্রে অভিনয় করি তখন তেমন কস্টিউম ব্যবহার করি। তবে এই কাজে আমার কোনো কৃতিত্ব নেই। যারা আইডিয়াটা বের করেছেন, কস্টিউম তৈরি করেছেন, ছবি তুলেছেন- মোট কথা সব কৃতিত্ব ওদের। ধন্যবাদটা ওদের পাওনা। কেমন সাড়া পাচ্ছেন জানতে চাইলে দিলারা জামান বলেন, আমার কোনো ফেসবুক অ্যাকাউন্ট নেই। কিন্তু অসংখ্য মানুষ আমাকে ফোন করে তাদের ভালো লাগার কথা জানাচ্ছেন। আইস টুডের আগস্টের ওয়ার্ক অব আর্ট সংখ্যার প্রচ্ছদে ব্যবহৃত হয়েছে দিলারা জামানের এই ছবি। এবারের সংখ্যাটি সাজানো হয়েছে দিলারা জামান, সারা যাকের, শম্পা রেজা, শামীম খান, শারমিন লাকীকে নিয়ে। ফটোশুটের ধারণা এবং নির্দেশনায় ছিলেন গৌতম সাহা। আর/১৭:১৪/০২ আগষ্ট



from First Bangla interactive newspaper - Deshe Bideshe http://ift.tt/2hnm3Ta
August 02, 2017 at 11:57PM

0 মন্তব্য(গুলি):

একটি মন্তব্য পোস্ট করুন

 
Top