সুরমা টাইমস ডেস্ক: বাংলাদেশের দুর্নীতি দমন কমিশনের (দুদক) হটলাইনে প্রথম এক সপ্তাহে প্রায় ৭৫ হাজার মানুষ ফোন করে নানা অভিযোগ করেছেন।
হটলাইন নম্বর ১০৬ চালু হওয়ার পর থেকেই প্রতিদিন হাজার হাজার মানুষ এটিতে ফোন করে নানা অভিযোগ করছেন বলে জানিয়েছেন কমিশনের মুখপাত্র প্রণব ভট্টাচার্য।
এই কর্মকর্তা বলেন, বেশির ভাগ মানুষ যেসব অভিযোগ করছেন, তা আসলে দুদকের এখতিয়ারের বাইরে। অনেকে, এমনকি তাঁদের পারিবারিক সমস্যা নিয়েও কমিশনের কাছে অভিযোগ করছেন।
প্রণব ভট্টাচার্য বলেন, ‘আমাদের কাছে এ পর্যন্ত প্রায় ৭৫ হাজার ফোনকল এসেছে। নানা ধরনের কল আসছে। যেমন কিছু লোক তাঁদের ব্যক্তিগত সমস্যা নিয়ে অভিযোগ করছেন। তবে দুর্নীতিবিষয়ক অভিযোগের সংখ্যা তেমন বেশি নয়। লোকজন দুর্নীতি দমন কমিশন সম্পর্কে জানতে চাইছে। অনেকে কীভাবে অভিযোগ করতে হয়, তা জানতে চাইছে।’
দুইশর বেশি অভিযোগ দুর্নীতি দমন কমিশন তদন্ত করে দেখছে। দুর্নীতি দমন কমিশন আশা করছে, তাদের চালু করা হটলাইন লোকজনকে ঘুষ দেওয়া থেকে বিরত রাখতে সাহায্য করবে।
দুদকের মুখপাত্র বলেন, ‘এটা দুর্নীতি প্রতিরোধে সাহায্য করবে। আমরা ভবিষ্যতে খুব ইতিবাচক ফল পাব। কমিশন এরই মধ্যে তিনটি কমিটি গঠন করেছে। তারা ঘটনাস্থলে ছুটে গিয়ে যারা ঘুষ চাইবে, তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেবে।’
দুর্নীতিবিরোধী আন্তর্জাতিক সংস্থা ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনালের সূচকে গত বছর সবচেয়ে দুর্নীতিগ্রস্ত দেশগুলোর তালিকায় বাংলাদেশের অবস্থান ছিল ১৩ নম্বরে।
from Sylhet News | সুরমা টাইমস http://ift.tt/2urdGY8
August 04, 2017 at 06:26PM
0 মন্তব্য(গুলি):
একটি মন্তব্য পোস্ট করুন