পবিত্র ঈদ-উল-আযহা উপলক্ষ্যে জনসাধারনের জন্য এসএমপির সতর্কবার্তা

সুরমা টাইমস ডেস্ক: আসন্ন পবিত্র ঈদ-উল-আযহা ও কুরবানীর পশুর হাট সংক্রান্তে সিলেট মেট্টোপলিটন পুলিশ এর পক্ষ হতে সিলেট মহানগর এলাকার সকল জনসাধারনকে কিছু সতর্কতা মেনে চলার অনুরোধ করা হয়েছে। নির্দেশনাগুলো হলো- ১। বৈধ পশুর হাট হতে গরু ক্রয় করার জন্য অনুরোধ করা যাচ্ছে। সিলেট মহানগর এলাকায় অনুমোদিত পশুর হাট হলোঃ- ক) কোতয়ালী থানার কাজীর বাজার পশুর হাট, খ) এয়ারপোর্ট থানার লাক্কাতুরা চা বাগান মসজিদ সংলগ্ন মাঠ, গ) দক্ষিন সুরমা থানার লালাবাজার পশুর হাট, কামাল বাজার পশুর হাট, নাজির বাজার পশুর হাট, ঘ) মোগলাবাজার থানার রেঙ্গা হাজীগঞ্জ বাজার, জালালপুর পশুর হাট, রাখালগঞ্জ বাজার পশুর হাট, ঙ) শাহপরান (রহঃ) থানার পীরের বাজার পশুর হাট, ৪নং খাদিমপাড়া ইউনিয়ন পরিষদ মাঠ।

২। ব্যাংক, অর্থলগ্নী প্রতিষ্ঠানসহ অন্যান্য প্রতিষ্ঠানের বড় ধরনের আর্থিক লেনদেনের ক্ষেত্রে পুলিশের সহায়তা গ্রহন করা। ৩। কোরবানীর পশু সিটি কর্পোরেশন কর্তৃক নিদিষ্ট স্থানে এবং ইউনিয়ন এলাকায় নিদিষ্ট স্থানে জবাই করা এ ক্ষেত্রে স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর এর সাথে যোগাযোগ করে অস্থায়ী পশু জবাই এর স্থান সর্ম্পকে জানা ।

৪। প্রতিটি পশুর হাটে জাল টাকা সনাক্তে সিলেট মেট্টোপলিটন পুলিশের বুুথে জাল টাকা সনাক্ত করন মেশিন দ্বারা টাকা পরীক্ষা করা। ৫। ঈদগাহে যাওয়ার সময় নগদ অর্থ, মোবাইল ফোন বহন করার ক্ষেত্রে সর্তক থাকা। ৬। ঈদ উপলক্ষ্যে বাসা/বাড়িতে গৃহকর্মী নিযুক্ত করলে তাদের প্রতি বিশেষ নজর রাখা, ঈদগাহ্ মাঠে প্রবেশের সময় জায়নামাজ ব্যতীত অন্য কোন বস্তুু না নেওয়া ।

৭। ট্রাফিক আইন মেনে চলা। ঈদগাহ্ মাঠের যানযট নিসরন কল্পে ব্যক্তিগত গাড়ী ঈদগাহ মাঠ হতে দূরে পার্কিং এর জায়গায় রাখা। ৮। ঈদ উপলক্ষ্যে ছুটিতে গেলে বা বাসা ত্যাগ করলে বাসার দরজা-জানালা সঠিকভাবে তালাবন্ধ করা, বাসা/অফিসে ক্লোজ সার্কিট ক্যামেরা ব্যবহার করা, দরজায় নিরাপত্তা এলার্মযুক্ত তালা ব্যবহার করা, মহল্লা ও বাড়ির সামনে সন্দেহজনক কাউকে/দুস্কৃতিকারীকে ঘোরাফেরা করতে দেখলে স্থানীয় পুলিশ ফাঁড়ি ও থানা পুলিশ কে অবহিত করা।

৯। পুরুষ ও নারী পকেটমার এবং প্রতারক হতে সর্তক থাকা। বাস টার্মিনাল সমূহে, রাস্তায় ও হাটে আগত ক্রেতা বিক্রেতাগন কোন অপরিচিত ব্যক্তি,অজ্ঞান পার্টির নিকট হতে কোন খাদ্যদ্রব্য গ্রহন না করা। ১০। রাত্রিকালে জনবহুল রাস্তা দিয়ে চলাচল করার চেষ্টা করা। রাস্তায় চলাচলের সময় সঙ্গে থাকা মূল্যবান সামগ্রী বা টাকা পয়সা সম্পর্কে সাবধানতা অবলম্বন করা এবং মধ্য কিংবা শেষ রাতে বাসস্ট্যান্ডে নামলে সতর্কতার সাথে চলাচল করা, প্রয়োজনে পুলিশের সহায়তা নেয়া।

১১। ট্যাক্সি/অটোরিক্স্রা বা ভাড়ায় চালিত অন্যান্য গাড়ি ভাড়া করার সময় গাড়ির রেজিস্ট্রেশন নম্বর এবং ড্রাইভারের নাম ঠিকানা লিখে নেয়া, যাত্রী সাধারন কে ট্রাকে করে ঈদ ভ্রমণ না করা ।



from Sylhet News | সুরমা টাইমস http://ift.tt/2wygXtB

August 26, 2017 at 10:59PM

0 মন্তব্য(গুলি):

একটি মন্তব্য পোস্ট করুন

 
Top