এই এসবিআই অ্যাকাউন্টে প্রয়োজন হবে না ন্যূনতম ব্যালেন্স রাখার

মুম্বই, ২ সেপ্টেম্বরঃ স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া (এসবিআই) সীমিত সময়ের জন্য একটি সেভিংস ব্যাংক আকাউন্ট খোলার সুযোগ করে দিল। যার নাম বেসিক সেভিংস ডিপোজ়িট অ্যাকাউন্ট। যেখানে ন্যূনতম ব্যালেন্স রাখার কোনোরকম চিন্তা নেই। সমাজের পিছিয়ে পড়া শ্রেণির মানুষদের ব্যাংকের মাধ্যমে অর্থিক সঞ্চয়ে উৎসাহিত করতেই এই উদ্যোগ বলে জানানো হয়েছে এসবিআই-এর ওয়েবসাইটে।

সেভিংস অ্যাকাউন্ট খুলতে যা যা নথিপত্র প্রয়োজন এখানেও সেগুলি লাগবে। তবে এক্ষেত্রে গ্রাহককে অন্য কোনো ব্যাংকে সেভিংস অ্যাকাউন্ট বাধ্যতামূলকভাবে না থাকলেও চলবে।

এটিএমের মাধ্যমে টাকা তুললে ছাড় দেওয়া হবে চারবার। এর বেশি হলে টাকা কাটা হবে। এসবিআই ব্রাঞ্চেই বেসিক সেভিংস ডিপোজ়িট অ্যাকাউন্টের গ্রাহকরা চারবারের বেশি টাকা তুললে পাঁচ বারের সময় থেকে ৫০ টাকা এবং তার ওপর নির্দিষ্ট ট্যাক্স লাগু হবে। এসবিআইয়ের এটিএম থেকে তুললে ১০ টাকা সঙ্গে ট্যাক্স। অন্য ব্যাংকের এটিএম থেকে তুললে ২০ টাকা এবং সঙ্গে ট্যাক্স লাগু হবে।

এসবিআইয়ের সমস্ত শাখায় এই অ্যাকাউন্ট খোলা যাবে। এক্ষেত্রে টাকা রাখার কোনো নিম্ন বা ঊর্ধ্বসীমা নেই। অ্যাকাউন্ট মেনটেন করার জন্য নেওয়া হবে না কোনো বার্ষিক চার্জ।



from Uttarbanga Sambad | Largest Selling Bengali News paper in North Bengal http://ift.tt/2vTA4KB

September 02, 2017 at 08:10PM

0 মন্তব্য(গুলি):

একটি মন্তব্য পোস্ট করুন

 
Top