মাতাল হয়ে গাড়ী চালানোর অপরাধে ইংল্যান্ডের প্রাক্তন ফুটবলার ওয়েন রুনিকে ড্রাইভিংয়ে দুই বছরের জন্য নিষিদ্ধ করা হয়েছে। পাশাপাশি তাকে বিনা পয়সায় ১০০ ঘণ্টা কমিউনিটি সার্ভিস দেওয়ার আদেশ দেওয়া হয়েছে। সোমবার নর্দার্ন ইংল্যান্ডের একটি আদালত তাকে এই নিষেধাজ্ঞা ও কমিউনিটি সার্ভিসের দণ্ড দেয়। চলতি মাসের ১ তারিখ মদ্যপ অবস্থায় গাড়ী চালানোর কারণে রাত ২টার দিকে রুনির গাড়ি থামায় পুলিশ। মাতাল অবস্থায় গাড়ী চালানোর অপরাধে তাকে গ্রেপ্তার করে তখনই থানায় নিয়ে যায়। পরে অবশ্য তিনি জামিনে ছাড়া পান। তবে আজ সেই মামলার শুনানি হয়। সেখানে তাকে দুই বছরের জন্য গাড়ী চালানোর ক্ষেত্রে নিষিদ্ধ করা হয়। পাশাপাশি বিনা পয়সায় ১০০ ঘণ্টা কমিউনিটি ওয়ার্ক করার আদেশ দেওয়া হয়। ১২ মাসের মধ্যে তাকে এই ১০০ ঘণ্টা কমিউনিটি ওয়ার্ক করতে হবে। অবশ্য তার আইনজীবী তাকে কমিউনিটি সার্ভিস দণ্ড না দেওয়ার অনুরোধ জানান। যেহেতু রুনি অনেক দাতব্য কাজ করছেন। কিন্তু বিচারক সেটি আমলে নেননি। ইংল্যান্ড এবং ওয়েলসে প্রতি ১০০ মিলিলিটারে ৩৫ মাইক্রোগ্রাম মদ পান করে গাড়ী চালানো যায়। কিন্তু সেদিন (১ সেপ্টেম্বর রাতে) রুনি ১০৪ মাইক্রোগ্রাম মদ খেয়ে গাড়ী চালাচ্ছিলেন। যা স্বাভাবিক মাত্রার চেয়ে অনেক বেশি ছিল। শুনানি শেষে রুনি সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে তার ১৬.৪ মিলিয়ন ফলোয়ারদের উদ্দেশ্যে ক্ষমা চেয়ে টুইট করেছেন, আজকের শুনানির পর আমি আমার ক্ষমাহীন কৃতকর্মের জন্য প্রকাশ্যে ক্ষমা চাচ্ছি। মাতাল অবস্থায় গাড়ী চালানোটা আমার মারাত্মক ভুল ছিল। আমি ইতিমধ্যে আমার পরিবার, ম্যানেজার, চেয়ারম্যান ও এভারটনের সবার কাছে বিষয়টির জন্য ক্ষমা চেয়েছি। এখন আমি আমার সকল ভক্তদের কাছে ক্ষমা চাচ্ছি। যারা আমার পুরো ক্যারিয়ার জুড়ে আমাকে সমর্থন দিয়েছেন, অনুসরণ করেছেন। আমি আদালতের দেওয়া শাস্তি মেনে নিয়েছি। আশা করছি কমিউনিটি সার্ভিস করে কিছুটা হলেও নিজেকে শোধরাতে পারব। আর/০৭:১৪/১৯ সেপ্টেম্বর



from First Bangla interactive newspaper - Deshe Bideshe http://ift.tt/2xtH9G6
September 19, 2017 at 02:35PM

0 মন্তব্য(গুলি):

একটি মন্তব্য পোস্ট করুন

 
Top